ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

সংস্কৃতি মন্ত্রীকে নাট্যজন সম্মাননা দিলো জাবি‍

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
সংস্কৃতি মন্ত্রীকে নাট্যজন সম্মাননা দিলো জাবি‍ সংস্কৃতি মন্ত্রীকে নাট্যজন সম্মাননা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: সংস্কৃতি মন্ত্রী ও নাট্যব্যক্তিত্ব আসাদুজ্জামান নূরকে নাট্যজন সম্মাননা দিয়েছে জাহাঙ্গীরনগর থিয়েটার (অডিটোরিয়াম)। একই সঙ্গে আলোক কুমার রায় স্মৃতি পদক প্রদান করা হয় তরুণ নাট্য নির্দেশক, অভিনেতা ও নাট্যকার বাকার বকুলকে।

রোববার (১২ ফেব্রুয়ারি) রাত ৯টার দিকে বিশ্ববিদ্যালয়ের সেলিম আল দীন মুক্তমঞ্চে তাদেরকে এ সম্মাননা দেওয়া হয়।

এ সময় আসাদুজ্জামান নূর বলেন, রাজনীতি  কোনো খারাপ জিনিস নয়।

সবার জীবনে রাজনীতির প্রত্যক্ষ প্রভাব রয়েছে। রাজনীতিবিদরাই জনগণের ভাগ্য নিয়ন্ত্রণ করে। এজন্য সৎ ও  মেধাবীদের রাজনীতিতে আসা দরকার।

তিনি আরো বলেন, সংসদে যে ৩শ’টি আসন আছে এগুলো কখনও খালি থাকবেনা, কেউ চায় আর না চায় আইন প্রণেতারা আইন প্রণয়ন করবেনই। তো এখানে ভাল  লোক না থাকলে আইনটা জনগণের পক্ষে যাবে না। তাই দক্ষ ও ভালো লোকদের রাজনীতিতে আসা উচিত।

এ সময় বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম, উপ-উপাচার্য অধ্যাপক মো. আবুল হোসেন, নাটক ও নাট্যতত্ত্ব বিভাগের অধ্যাপক আফসার আহমদ, ইতিহাস বিভাগের সহকারী অধ্যাপক আনিছা পারভীন জলি প্রমুখ উপস্থিত ছিলেন।

‘নিঃশব্দ থামাও, থামাও এই মর্মঘাতী করুন বিনাশ’ স্লোগানে জাহাঙ্গীরনগর থিয়েটার আয়োজন করে ৯দিন ব্যাপী নাট্যোৎসব-২০১৭। নাট্যোৎসবের শেষ দিন আজ রোববার (১২ ফেব্রুয়ারি) জাহাঙ্গীরনগর থিয়েটারের প্রযোজনায় মঞ্চস্থ হয় নাটক ‘ট্রেন টু পাকিস্তান’।

একই সঙ্গে জাহাঙ্গীরনগর থিয়েটারের ২০১৭-১৮ সেশনের জন্য নতুন কমিটি গঠন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১২০৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ১২, ২০১৭
বিএস/বিএস   
 

 

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।