ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে সভাপতি সামসুল, সম্পাদক মহিবুল

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
শাবিপ্রবিতে সভাপতি সামসুল, সম্পাদক মহিবুল

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (শাবিপ্রবি) শিক্ষক সমিতি নির্বাচন ২০১৭ এর কার্যকরি সংসদের নির্বাচনে অধ্যাপক ড. সৈয়দ সামসুল আলম সভাপতি এবং সাধারণ সম্পাদক পদে মোহাম্মদ মুহিবুল আলম নির্বাচিত হয়েছেন।

নির্বাচনে সভাপতি, সাধারণ সম্পাদকসহ আওয়ামী পন্থী  শিক্ষক প্রার্থীরা ১১টি পদের মধ্যে সভাপতি-সাধারণ সম্পাদকসহ ৯টি পদে বিজয়ী হয়েছেন।

রোববার (১২ ফেব্রুয়ারি) রাত ১টায় নির্বাচন কমিশনার অধ্যাপক ড. মুশতাক আহমেদ নির্বাচনের ফলাফল ঘোষণা করেন।

অপরদিকে উপাচার্যপন্থী ‘মহান মুক্তিযুদ্ধ ও মুক্তচিন্তা চর্চায় উদ্বুদ্ধ শিক্ষকরা’ সহ-সভাপতিসহ মাত্র ২টি পদে বিজয়ী হয়েছে।

পাশাপাশি নির্বাচনে বিএনপি জামায়াতপন্থী ‘মহান মুক্তিযুদ্ধ, বাংলাদেশি জাতীয়তাবাদ ও ধর্মীয় মূল্যবোধে শ্রদ্ধাশীল” শিক্ষকরা সবগুলি পদে পরাজিত হয়েছেন।

নির্বাচনে অন্য বিজয়ীরা হলেন- সহ-সভাপতি পদে ড. জহির বিন আলম, কোষাধ্যাক্ষ পদে আনোয়ার হোসেন এবং যুগ্ম সম্পাদক পদে চৌধুরী আব্দুল্লাহ আল হোসাইনি।

এছাড়া সদস্য পদে অধ্যাপক আনোয়ারুল ইসলাম, অধ্যাপক আখতারুল ইসলাম, সহকারী অধ্যাপক মুহাম্মদ ওমর ফারুক, করিমা বেগম, সাইফুল ইসলাম ও মোহাম্মদ আফজাল হোসেন বিজয়ী হয়েছেন।

এর আগে রোববার বিশ্ববিদ্যালয় ক্লাবে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ভোটগ্রহণ অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।