ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে ১ম আন্তর্জাতিক ট্যুরিজম কনফারেন্স মঙ্গলবার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
ঢাবিতে ১ম আন্তর্জাতিক ট্যুরিজম কনফারেন্স মঙ্গলবার সংবাদ সম্মেলনে বক্তারা।

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ে (ঢাবি) ১ম বারের মতো আন্তর্জাতিক ট্যুরিজম কনফারেন্স অনুষ্ঠিত হবে মঙ্গলবার ( ১৪ ফেব্রুয়ারি)।

সোমবার (১৩ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের ট্যুরিজম অ্যান্ড হসপিটালিটি ম্যানেজমেন্ট বিভাগের কনফারেন্স কক্ষে এক সংবাদ সম্মেলনে এ তথ্য জানানো হয়।
 
বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. শাকের আহমেদ জানান, প্রথমবারের মতো ‘২০৫০ সালের পরে ট্যুরিজমের ভবিষ্যৎ’ শীর্ষক এ সেমিনার মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনে সকাল ১০টায় শুরু হবে।

এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রী রাশেদ খান মেনন। বিশেষ অতিথি থাকবেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।
 
সেমিনারে বিভিন্ন বিষয় নিয়ে কথা বলেন বিভাগের শিক্ষক অধ্যাপক ড. সৈয়দ রাশিদুল হাসান।

তিনি বলেন, পর্যটনকে একটি অবস্থানে নিয়ে যাওয়ার জন্য আমাদের এই প্রচেষ্টা। পর্যটনের আওতা অনেক বড়। শুধু দেশে নয়, বিদেশে রাষ্ট্রের সঙ্গে সুসম্পর্ক গড়ে উঠতে পর্যটন সহযোগিতা করবে।
 
সেমিনারে ১০টি দেশের গবেষকরা পর্যটন নিয়ে প্রবন্ধ পাঠ করবেন। পর্যটন খাতে বিশেষ সম্মাননা দেওয়া হবে বলেও জানান তিনি।
 
এ সময় ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূইয়াসহ বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৩, ২০১৭
এসকেবি/আরআইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।