ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

শেকৃবি গেটের পাশে গণপূর্তের ডাস্টবিন!

শেকৃবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
শেকৃবি গেটের পাশে গণপূর্তের ডাস্টবিন! শেকৃবি গেট সংলগ্ন রাস্তার পাশেই ডাস্টবিন/ছবি-বাংলানিউজ

ঢাকা: পরিকল্পনা মন্ত্রণালয় ও শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) দ্বিতীয় গেট সংলগ্ন রাস্তার পাশে ময়লা ফেলার সাব-স্টেশন নির্মাণ করেছে শেরে বাংলা নগর গণপূর্ত উপ-বিভাগ-৩।

এতে সাব-স্টেশনটির পাশে গড়ে ওঠা কলোনির বাসিন্দা, বিশ্ববিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থী ও খোদ মন্ত্রণালয়ের কর্মকর্তারা ক্ষুব্ধ প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন।

আগারগাঁওয়ে অবস্থিত বিভিন্ন সরকারি-বেসরকারি প্রতিষ্ঠান ও হাসপাতালে জনসাধারণ যাওয়ার জন্য গুরুত্বপূর্ণ এ রাস্তাটি ব্যবহার করেন।

স্থাপিত ডাস্টবিনটির পাশেই রয়েছে একটি যাত্রী ছাউনি এবং বেশ কয়েকটি খাবারের দোকান। যেখানে মন্ত্রণালয় ও বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা খাবার খেয়ে থাকেন।

ময়লার দুর্গন্ধে অনেকে খাবার খেতে পারছেন না বলে জানিয়েছেন একটি খাবার দোকানের ম্যানেজার রহম আলী।

পরিকল্পনা মন্ত্রণালয় থেকে প্রায় ৫০ গজ দূরে আগারগাঁও মোড় ও আবহাওয়া অধিদফতরের দু’টি বড় ময়লা রাখার স্টেশন রয়েছে।

রাস্তার পাশে সাব-স্টেশন নির্মাণের কারণ জানতে চাইলে পরিকল্পনা বিভাগের প্রটোকল অধিশাখার গবেষক কর্মকর্তা সোহেল আহাম্মদ সিদ্দিকী বাংলানিউজকে বলেন, পরিকল্পনা মন্ত্রণালয় চত্বর পরিষ্কার রাখতে ভেতরের ময়লা কোথাও না কোথাও ফেলতে হবে। তাই আমরা পিডব্লিউডিকে  ভেতরের ময়লা রাখতে ব্যবস্থা নিতে বলেছিলাম। শেকৃবি গেটের পাশে গণপূর্তের ডাস্টবিন/ছবি-বাংলানিউজশেরেবাংলা নগর গণপূর্ত উপ-বিভাগ-৩ গণপূর্ত এর কর্মকর্তা মাহমুদুল হাসান বাংলানিউজকে বলেন, পরিকল্পনা মন্ত্রণালয়ের নির্দেশে স্টেশনটি তৈরি করা হয়েছে। স্টেশনটি শুধু অফিসের অপ্রয়োজনীয় কাগজ ও শুকনো ময়লা ফেলার জন্য অস্থায়ীভাবে তৈরি করা হয়েছে। সিটি করপোরেশন আমাদের ময়লা ফেলার জায়গা করে দিলে আমরা স্টেশনটি সরিয়ে নেবো।

সরেজমিনে গিয়ে দেখা যায়, প্রায় এক শতাংশ জায়গার উপরে ছয় ফুট উচ্চতার চার দেয়ালের ভেতর ও বাইরে পচনশীল দ্রব্যাদিতে স্তূপ হয়ে আছে। যা আশপাশে দুর্গন্ধের সৃষ্টি করেছে।

শেকৃবি উপাচার্য অধ্যাপক কামাল উদ্দিন আহাম্মদ বাংলানিউজকে বলেন, পরিকল্পনা মন্ত্রণালয়ে প্রতি মঙ্গলবার প্রধানমন্ত্রী শেখ হাসিনা আসেন। এখানে এমন ময়লার ভাগাড় খুবই দৃষ্টিকটূ দেখায়।

তিনি সাব-স্টেশনটি সরিয়ে ফেলতে কর্তৃপক্ষের প্রতি আহ্বান জানান।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
আরআইএস/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।