ঢাকা, রবিবার, ১৭ ভাদ্র ১৪৩১, ০১ সেপ্টেম্বর ২০২৪, ২৬ সফর ১৪৪৬

শিক্ষা

ফেনীতে ভাষা শহীদ আব্দুস সালামের নামে স্কুল

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
ফেনীতে ভাষা শহীদ আব্দুস সালামের নামে স্কুল ফেনীতে ভাষা শহীদ আব্দুস সালামের নামে স্কুল-ছবি: বাংলানিউজ

ফেনী: ফেনীর দাগনভূঁইয়া উপজেলার লক্ষ্মণপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের নাম পরিবর্তন করে ভাষা শহীদ আব্দুস সালাম সরকারি প্রাথমিক বিদ্যালয় করা হয়েছে।

মঙ্গলবার (১৪ ফেব্রুয়ারি) বেলা সাড়ে ১১টার দিকে জেলা প্রশাসক মো. আমনি উল আহসান প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে ভাষা শহীদ আব্দুস সালামের নিজ গ্রামের এই স্কুলটির নামকরণ করেন।

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাইফুল ইসলামের সভাপতিত্বে নামকরণ অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন-ফেনী সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান আবদুর রহমান বিকম, দাগনভূঁঞা উপজেলা পরিষদের চেয়ারম্যান দিদারুল কবির রতন, জেলা শিক্ষা কর্মকর্তা বিলকিস আরা বেগম, মাতুভূঁঞা ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আবদুল্লাহ আল-মামুন প্রমুখ।

স্থানীয়দের দাবির প্রেক্ষিতে আব্দুস সালামের জন্মস্থান দাগনভূঁইয়ার মাতুভূঁইয়া ইউনিয়নের লক্ষ্মণপুর গ্রামের নাম সালাম নগর করা হয়। তার স্মৃতি রক্ষায় সালাম নগরে গ্রন্থাগার ও জাদুঘর স্থাপন করা হয়েছে।

এরপর আব্দুস সালামের গ্রামের সরকারি প্রাথমিক বিদ্যালয়টির নাম পরিবর্তন করে তার নামে করার দাবি ওঠে। যা এখন বাস্তবায়িত হলো।

বাংলাদেশ সময়: ১৭২৫ ঘণ্টা, ফেব্রুয়ারি ১৪, ২০১৭
আরবি/এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।