ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

অসদুপায়ের কারণে সাতক্ষীরায় এইচএসসি পরীক্ষার্থী বহিষ্কার

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪২ ঘণ্টা, এপ্রিল ৮, ২০১৭
অসদুপায়ের কারণে সাতক্ষীরায় এইচএসসি পরীক্ষার্থী বহিষ্কার

সাতক্ষীরা: সাতক্ষীরা মহিলা কলেজ কেন্দ্রে এইচএসসি পরীক্ষায় অসদুপায় অবলম্বন করায় আবু তাহের রাজু নামে এক শিক্ষার্থীকে বহিষ্কার ও দায়িত্বে অবহেলার কারণে শিক্ষক আজিম খানকে পরীক্ষার ডিউটি থেকে অব্যাহতি দেওয়া হয়েছে।

শনিবার (০৮ এপ্রিল) এইচএসসি পরীক্ষার চতুর্থ দিনের ইংরেজি দ্বিতীয়পত্রের পরীক্ষা চলছিলো।

জানা গেছে, আবু তাহের রাজু সাতক্ষীরা সরকারি কলেজ ছাত্রলীগের সাধারণ সম্পাদক।

রাজু সাতক্ষীরা সদর হাসপাতালের চিকিৎসক ডা. শেখ ফয়সাল আহমেদের কাছ থেকে মেডিকেল সার্টিফিকেট নিয়ে সিকবেডে সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের সেমিনার রুমে পরীক্ষা দিচ্ছিলো। যার রোল নম্বর ৬১৩৩৪৭ ও রেজিস্টেশন নম্বর ৯৭১৩২০৩৭৯২।

সকাল ১০টায় প্রশ্নপত্র পাওয়ার সঙ্গে সঙ্গে সে তার কাছে থাকা মোবাইল ফোনে প্রশ্নপত্রের ছবি তুলে ফেসবুক মেসেঞ্জারের মাধ্যমে বাইরে পাঠায়। এরপর সে উত্তরপত্র সংগ্রহ করে সেগুলো লেখা শুরু করে।

এক পর্যায়ে দুপুর ১২টার দিকে নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. ময়নুল ইসলাম ওই কেন্দ্রে গিয়ে রাজুকে হাতে নাতে ধরে ফেলেন এবং তাকে কেন্দ্র থেকে বহিষ্কার করেন। একই সঙ্গে সিকবেডে দায়িত্ব পালনরত সাতক্ষীরা সিটি কলেজের পদার্থ বিজ্ঞানের শিক্ষক আজিম খানকে দায়িত্বে অবহেলার কারণে পরীক্ষার দায়িত্ব থেকে অব্যাহতি দেন।

কেন্দ্রের হল সুপার সাতক্ষীরা সরকারি মহিলা কলেজের অধ্যক্ষ প্রফেসর মো. আব্দুল খালেক বাংলানিউজকে এর সত্যতা নিশ্চিত করেন।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৭
আরবি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।