ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

শাবিপ্রবিতে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় মানববন্ধন

শাবিপ্রবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮২৮ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
শাবিপ্রবিতে সাংবাদিকদের উপর হামলার ঘটনায় মানববন্ধন শাবিপ্রবিতে সাংবাদিকদের উপর হামলার প্রতিবাদে মানববন্ধন-মিছিল

শাবিপ্রবি: শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে ছাত্রী হয়রানির প্রতিবাদ করায় সাংবাদিকদের উপর ছাত্রলীগ সভাপতির নির্দেশে হামলার ঘটনায় মানববন্ধন করেছে সাংবাদিকরা।

রোববার (০৯ এপ্রিল) দুপুর ১টায় বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের উদ্যোগে লাইব্রেরীর সামনে মানববন্ধনে হামলাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব যুগ্ম সম্পাদক আসাদুজ্জামান নয়নের সভাপতিত্বে সমাবেশে বক্তব্য রাখেন- ড. আবদুল আউয়াল বিশ্বাস, অধ্যাপক শরদিন্দু ভট্টাচার্য, অধ্যাপক আশরাফ উদ্দীন, বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক মহিবুল আলম, সহকারী অধ্যাপক সোহেল রানা,মনির হোসেন প্রমুখ।

সাংবাদিকদের মধ্যে বক্তব্য রাখেন- সিলেট প্রেসক্লাব সভাপতি ইকরামুল হক, সাধারণ সম্পাদক আবদুর রশীদ রেনু, সিলেট জেলা প্রেসক্লাব সম্পাদক শাহ দিদারুল আলম নোবেল, ইমজা নেতৃবৃন্দ প্রমুখ।

শনিবার (০৮ এপ্রিল) বিকালে ক্যাম্পাসে বেড়াতে এলে বহিরাগত এক ছাত্রীকে যৌন হয়রানি ও পরে মারধর করে ছাত্রলীগ সভাপতি সঞ্জীবন চক্রবর্তী পার্থের অনুসারীরা।
এ ঘটনায় সাংবাদিকরা অভিযোগ করলে সভাপতি পার্থ বিষয়টি সমাধান না করে সাংবাদিকদের উপর ক্ষেপে যান এবং ফের হামলার নির্দেশ দিলে রাত ৮টায় তার ক্যাডার বাহিনী বিশ্ববিদ্যালয় প্রেসক্লাব সহ-সভাপতি সৈয়দ নবিউল আলম এবং সাধারণ সম্পাদক সরদার আব্বাসের উপর সশস্ত্র হামলা চালায়। তাদেরকে সিলেট ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪২৩ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৭
জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।