ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

বরিশালে এসএসসিতে বৃত্তি প্রাপ্তদের তালিকা প্রকাশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৬ ঘণ্টা, এপ্রিল ৯, ২০১৭
বরিশালে এসএসসিতে বৃত্তি প্রাপ্তদের তালিকা প্রকাশ

বরিশাল: ২০১৬ সালের মাধ্যমিক স্কুল সার্টিফিকেট (এসএসসি) পরীক্ষার ফলাফলের উপর ভিত্তি করে বরিশাল বিভাগের ৬ জেলায় দুই ক্যাটাগরিতে বৃত্তিপ্রাপ্ত শিক্ষার্থীদের তালিকা প্রকাশ করা হয়েছে।

রোববার (০৯ এপ্রিল) বরিশাল শিক্ষা বোর্ডের প্রকাশিত তালিকায় বিভিন্ন স্কুলের মোট ১ হাজার ২৬১ জন ছাত্র-ছাত্রী বৃত্তি পেয়েছেন।

যার মধ্যে জেলা পর্যায়ে মেধাবৃত্তি পেয়েছেন ৯৮ জন এবং সাধারণ বৃত্তি পেয়েছেন ১ হাজার ১৬৩ জন।

সাধারণ মেধাবৃত্তির মধ্যে বরিশাল মেট্রোপলিটন এলাকায় ৮ জন, উপজেলা পর্যায়ে ১৬৮ জন এবং জেলা পর্যায়ে ৯৮৭ জন শিক্ষার্থী তালিকাভুক্ত রয়েছেন।

বরিশাল মাধ্যমিক ও উচ্চ মাধ্যমিক শিক্ষা বোর্ডের সচিব প্রফেসর বিপ্লব কুমার ভট্টাচার্য্য বাংলানিউজকে বলেন, কেবল মাত্র নিয়মিত ছাত্র/ছাত্রী এবং যারা জিপিএ-৫ পেয়েছে তাদের মধ্যে থেকেই মেধাবৃত্তি দেওয়া হয়েছে।

তিনি বলেন, বৃত্তিপ্রাপ্তদের ২০১৬ সালের জুলাই থেকে ২০১৮ সালের জুন পর্যন্ত দুই বছর সুযোগ-সুবিধা এবং অনুদান দেওয়া হবে। যারা মেধাবৃত্তি লাভ করেছেন তারা দুই বছর মেয়াদে প্রতি মাসে ৬শ’ টাকা করে এবং বছরে এককালীন ৯শ’ টাকা অনুদান পাবে। যারা সাধারণ বৃত্তি পেয়েছে তারা মাসিক হারে ৩৫০ টাকা এবং বছরে এককালীন অনুদান বাবদ আরও ৪৫০ টাকা করে পাবেন।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, এপ্রিল ০৯, ২০১৭
এমএস/জিপি/বিএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।