ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

ইবিতে পরীক্ষার দাবিতে বিভাগে তালা

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৭৫২ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
ইবিতে পরীক্ষার দাবিতে বিভাগে তালা ইবিতে পরীক্ষার দাবিতে বিভাগে তালা

ইবি: পরীক্ষার দাবিতে ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) বিভাগের শ্রেণীকক্ষে তালা লাগিয়ে দিয়েছেন বাংলা বিভাগের শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত তালা লাগিয়ে বিভাগের সামনে অবস্থান ধর্মঘট পালন করেন তারা। পরে বিভাগের সভাপতি অধ্যাপক ড. গৌতম কুমার দাস পরীক্ষা নেওয়ার আশ্বাস দিলে আন্দোলন প্রত্যাহার করেন শিক্ষার্থীরা।

প্রত্যক্ষদর্শী সূত্রে জানা গেছে, বিভাগের অনার্স ২০১০-১১ শিক্ষাবর্ষের চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষা গত বছরের আগস্ট মাসে অনুষ্ঠিত হয়। এরপর থেকে ছয় মাসেরও বেশি সময় ধরে মাস্টার্সের ক্লাস শুরু না হওয়ায় শিক্ষার্থীরা অলস সময় পার করছেন বলে অভিযোগ তাদের।
এদিকে ছয় মাস পরে মাস্টার্সের (২০১৪-১৫ শিক্ষাবর্ষ) ক্লাস শুরু হয়ে গত এক মাস আগে তাদের ক্লাস সাসপেন্ড হলেও এখনো পরীক্ষা শুরু হয়নি।

বিভাগে খোঁজ নিয়ে জানা গেছে, বিভাগের ২০০৯-১০ শিক্ষাবর্ষের মাস্টার্স (২০১৩-১৪ শিক্ষাবর্ষ) চূড়ান্ত পরীক্ষা শেষ হয়েছে চলতি বছর ১৯ জানুয়ারি। কিন্তু এখনো ওই পরীক্ষার ফলাফল প্রকাশ না হওয়ায় পরের ব্যাচ অর্থাৎ মাস্টার্স ২০১৪-১৫ শিক্ষাবর্ষের পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে না।

আন্দোলনরত কয়েক শিক্ষার্থী বাংলানিউজকে বলেন, ‘আমরা আন্দোলনে আসার আগে বার বার স্যারদের কাছে গিয়েছি পরীক্ষা নেওয়ার জন্য। এর পরেও কোন পদক্ষেপ না নেওয়ায় আমরা আন্দোলনে নামতে বাধ্য হয়েছি। ’

বিভাগের সভাপতি অধ্যাপক ড. গৌতম কুমার দাস বলেন, ‘শিক্ষার্থীরা আমার কথায় আন্দোলন প্রত্যাহার করেছে। আমরা বিভাগের পক্ষ থেকে আজকেই দুই পরীক্ষা কমিটির সঙ্গে আলোচনা করে সমস্যার সমাধান করবো। ’

বাংলাদেশ সময়: ১৩৪৭ ঘণ্টা, ১১ এপ্রিল, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।