ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

দীর্ঘদিন পর জবি ক্যাম্পাসে ছাত্রদলের লিফলেট বিতরণ

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
দীর্ঘদিন পর জবি ক্যাম্পাসে ছাত্রদলের লিফলেট বিতরণ লিফলেট বিতরণকালে ছাত্রদল নেতারা/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: সন্ত্রাস, দুর্নীতিমুক্ত ও শিক্ষার উপযোগী একটি ক্যাম্পাস বিনির্মাণের দাবিতে জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ক্যাম্পাসে লিফলেট বিতরণ করেছে জবি শাখা ছাত্রদল।

আজকের এ লিফলেট বিতরণের মধ্য দিয়ে প্রায় দু’বছর বা তার চেয়েও বেশি সময় পর ক্যাম্পাসে প্রবেশ করলো তারা।

মঙ্গলবার (১১ এপ্রিল) সকাল ১০টার দিকে সংগঠনের কেন্দ্রীয় নির্দেশনা অনুযায়ী এ কর্মসূচি পালন করে ছাত্রদল জবি শাখা।

এ সময় ক্যাম্পাসের বিজ্ঞান ভবন, শহীদ মিনার, ভাষা শহীদ রফিক ভবন, কলা ভবন, ভাস্কর্য চত্বর, নতুন ভবন, ক্যাফেটেরিয়া, মেইন গেট, টিএসসিতে সাধারণ শিক্ষার্থীর মাঝে এ লিফলেট বিতরণ করেন তারা।

তবে, শাখা ছাত্রলীগের কমিটি না থাকায় তাদের পক্ষ থেকে কোনো বাধা না দেয়া হলেও কোতোয়ালি থানা ও প্রশাসনের পক্ষ থেকে বাধা দেওয়া হয়েছে বলে অভিযোগ করেন ছাত্রদল নেতারা।

এ প্রসঙ্গে জানতে চাইলে জবি শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিক বাংলানিউজকে বলেন, জবিতে আমরা যে সহাবস্থানের রাজনীতি করতে চেয়েছিলাম তা বর্তমান প্রশাসন ও ছাত্রলীগের কারণে সম্ভব হয়নি। এ মুহূর্তে তাদের কোনো কমিটি না থাকাতেই হয়তো আজ কোনো বাধা আসেনি, তবে প্রশাসনের পক্ষ থেকে আমাদের হুমকি দেওয়া হয়েছে। কেন্দ্রীয় নির্দেশনা মোতাবেক সন্ত্রাস, দুর্নীতিমুক্ত ও শিক্ষার উপযোগী ক্যাম্পাসসহ মোট ২৫টি দাবিতে সাধারণ শিক্ষার্থীদের মধ্যে লিফলেট বিতরণ করা হয়েছে বলেও জানান তিনি।

জবি শাখা ছাত্রদলের সভাপতি রফিকুল ইসলাম রফিকের নেতৃত্বে লিফলেট বিতরণকালে উপস্থিত ছিলেন সহ-সভাপতি মো. আব্দুল জলিল, মিরাজ রহমান, এবি সিদ্দিক শুভ, মিজানুর রহমান, নাহিদ,মনিরুজ্জামান খান, এস.এম আল-আমিন, যুগ্ম-সাধারণ সম্পাদক মোস্তাফিজুর রহমান, কেএম সাখাওয়াত হোসাইন, আব্দুল মান্নানসহ অর্ধশতাধিক নেতাকর্মী।

বাংলাদেশ সময়: ১৬৫০ ঘণ্টা, এপ্রিল ১১, ২০১৭
ডিআর/ওএইচ/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।