ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

জবির ম্যানেজমেন্ট বিভাগে ‘স্টুডেন্ট ট্যাক্স ফেয়ার’

জবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৯ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৭
জবির ম্যানেজমেন্ট বিভাগে ‘স্টুডেন্ট ট্যাক্স ফেয়ার’ জবির ট্যাক্স ফেয়ার/ছবি: বাংলানিউজ

জগন্নাথ বিশ্ববিদ্যালয়: শিক্ষার্থীদের দিতে উৎসাহী করতে প্রথমবারের মতো জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগে অনুষ্ঠিত হয়েছে ‘স্টুডেন্ট ট্যাক্স ফেয়ার’। এর প্রতিপাদ্য ‘টু ক্রিয়েট অ্যাওয়ারনেস টু প্রোভাইড ট্যাক্স টু দ্যা গভর্নমেন্ট’।

বুধবার (১২ এপ্রিল) বিশ্ববিদ্যালয়ের নতুন একাডেমিক ভবনের দ্বিতীয় তলায় ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের উন্মুক্ত সেমিনার কক্ষে এ মেলা অনুষ্ঠিত হয়।

ব্যবসায় অনুষদের ডিন ও ম্যানেজমেন্ট বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মনিরুজ্জামান প্রধান অতিথি হিসেবে এ মেলার উদ্বোধন করেন।

এসময় তিনি বলেন, এবার কিছুটা ছোট পরিসরে এ আয়োজন করা হলেও আগামীতে 'এনবিআর'কে অন্তর্ভুক্ত করে আরও বড় পরিসরে করার চেষ্টা করা হবে।

শিক্ষার্থীদের সঙ্গে কথা বলে জানা যায়, জবির ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের প্রভাষক সুমন কুমার মজুমদারের ‘ট্যাক্সেশন’ কোর্সের আওতায় শিক্ষার্থীদের আয়কর পরিশোধ বিষয়ে হাতে-কলমে শিক্ষার উদ্দেশ্যে এবং ভবিষ্যতে আয়কর দেওয়ায় উৎসাহিত করতেই এ মেলার আয়োজন করা হয়।

এতে ম্যানেজমেন্ট বিভাগের ১১তম ব্যাচের প্রায় ২০০জন শিক্ষার্থী অংশ নেয়। এসময় তারা তাদের শিক্ষণীয় বিষয়ের আলোকে একটি পূর্ণাঙ্গ আয়কর বিবরণী জমা দেন।

এ বিষয়ে ম্যানেজমেন্ট বিভাগের ১১তম ব্যাচের শিক্ষার্থী আরিফ হোসাইন বাংলানিউজকে বলেন, এমন আয়োজনে অংশ নিতে পেরে অনেক ভালো লাগছে।

এমন ব্যতিক্রমধর্মী আয়োজন প্রসঙ্গে জানতে চাইলে মেলার আয়োজক ম্যানেজমেন্ট বিভাগের প্রভাষক সুমন কুমার মজুমদার বাংলানিউজকে বলেন, এটা মূলত আমার একাডেমিক কোর্সের আলোকে শিক্ষার্থীদের আয়কর বিষয়ে বিশদভাবে হাতে-কলমে জানানোর জন্য করা হয়েছে।

এসময় ম্যানেজমেন্ট বিভাগের অধ্যাপক ড. মো. মোশারফ হোসেন, ড. এ কে এম মনিরুজ্জামান, ড. মো. গোলাম মোস্তফা, প্রভাষক শফিকুল ইসলামসহ বিভাগের শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন।     

বাংলাদেশ সময়: ১৬০০ ঘণ্টা, এপ্রিল ১২, ২০১৭
ডিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।