ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

ইবিতে রজতজয়ন্তী ও পুনর্মিলনী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৫ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
ইবিতে রজতজয়ন্তী ও পুনর্মিলনী ইবিতে রজতজয়ন্তী ও পুনর্মিলনী-ছবি : বাংলানিউজ

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের ২৫ বছর পূর্তি উপলক্ষে রজতজয়ন্তী ও পুনর্মিলনী অনুষ্ঠান হয়েছে।

দুই দিনব্যাপী এ অনুষ্ঠান শুরু হয় শুক্রবার (২৮ এপ্রিল) রেজিস্ট্রেশনের মধ্য দিয়ে। পরে শনিবার (২৯ এপ্রিল) শুরু হয় অনুষ্ঠানের মূল পর্ব।

এদিন জমকালো আয়োজনের মধ্য দিয়ে আনন্দ র‌্যালি, আলোচনা সভা, প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের স্মৃতিচারণ, প্রীতিভোজ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।
 
অনুষ্ঠানের শুরুতে সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের অনুষদ ভবনের সামনে থেকে বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেনের নেতৃত্বে একটি আনন্দ র‌্যালি বের করা হয়।

বিভাগের শিক্ষকরাসহ প্রাক্তন ও বর্তমান শিক্ষার্থীদের সমন্বয়ে র‌্যালিটি ক্যাম্পাসের বিভিন্ন সড়ক প্রদক্ষিণ করে বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে গিয়ে শেষ হয়।

পরে সকাল ১১টায় রওজাতুল রুম্মন রিতি, রেজওয়ানা কান্তা ও ওয়ালিউর রহমান পিকুলের সঞ্চালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

বিভাগের জ্যেষ্ঠ অধ্যাপক ড. আব্দুল লতিফের সভাপতিত্বে সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. রাশিদ আসকারী।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন- উপ উপাচার্য অধ্যাপক ড. শাহিনুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. সেলিম তোহা, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. হাবিবুর রহমান প্রমুখ।

এছাড়া অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন বিভাগীয় সভাপতি অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন।

সভা শেষে বিভাগের বিভিন্ন বর্ষের শিক্ষার্থীদের অংশগ্রহণে এক মনোজ্ঞ সাংষ্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৬৫৩ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।