ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবি জমি দিলে সিটি কর্পোরেশন অডিটোরিয়াম নির্মাণ করবে 

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৩ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
ঢাবি জমি দিলে সিটি কর্পোরেশন অডিটোরিয়াম নির্মাণ করবে  ঢাকা উৎসবের সমাপনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন ডিএসসিসি মেয়র সাঈদ খাকন; ছবি- দিপু

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যদি জমি দেয় তাহলে সে জায়গায় ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের (ডিএসসিসি) সবচেয়ে বড় অডিটোরিয়াম নির্মাণ করা হবে বলে জানিয়েছেন ডিএসসিসি মেয়র সাঈদ খোকন।

শনিবার (২৯ এপ্রিল) ঢাকা বিশ্ববিদ্যালয়ের  ছাত্র-শিক্ষক কেন্দ্র মিলনায়তনে ঢাকা উৎসবের সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা ঘোষণা করেন।  ৫ দিন ব্যাপী এই উৎসবে ছিলো বিতর্ক, সংগীত, উপস্থিত বক্তৃতা, আবৃত্তি প্রতিযোগিতা, রচনা ও ফটোগ্রাফি।

উৎসবে মোট ১২০ টি শিক্ষা প্রতিষ্ঠানের ১৫০০ প্রতিযোগী অংশগ্রহণ করে। তাদের মধ্য থেকে স্কুল, কলেজ ও বিশ্ববিদ্যালয় পর্যায়ে মোট ৬৩ জনকে পুরস্কার দেওয়া হয়।  

যৌথভাবে এই অনুষ্ঠানের আয়োজন করে ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশন ও ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটিং সোসাইটি।  
অনুষ্ঠানে অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাবি ডিবেটিং সোসাইটির মডারেটর অধ্যাপক ড. মাহবুবা নাসরীন, ঢাকা দক্ষিণ সিটি কর্পোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা খান মোহাম্মদ বিল্লাল, প্রস্তুতি কমিটির আহ্বায়ক শাখাওয়াত হোসেন।  

অনুষ্ঠানে ঢাবি ডিবেটিং সোসাইটির সভাপতি রায়হান সানন  সভাপতিত্ব করেন। এছাড়া অনুষ্ঠানে উপস্থিত ছিলেন সিটি কর্পোরেশনের কাউন্সিলররা।

মেয়র বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ যদি জমি দেয় তাহলে সিটি কর্পোরেশন বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের জন্য সবচেয়ে বড় অডিটোরিয়াম নির্মাণ করবে। এ সময় তিনি তাঁর দায়িত্ব গ্রহণের দুই বছরের বিভিন্ন সফলতা তুলে ধরেন।
এছাড়া আগামীর বাসযোগ্য ঢাকা গঠনে উপস্থিত সকলকে শপথবাক্য পাঠ করান মেয়র ।

বাংলাদেশ সময়: ০৬২১ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০১৭
এসকেবি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।