ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবির সেকশন কর্মকর্তা আমিনুল সাময়িক বরখাস্ত

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২০ ঘণ্টা, মে ২, ২০১৭
ঢাবির সেকশন কর্মকর্তা আমিনুল সাময়িক বরখাস্ত

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) পরীক্ষা নিয়ন্ত্রকের কার্যালয়সহ প্রশাসনিক কার্যক্রমকে অস্থিতিশীল করার অভিযোগে সেকশন কর্মকর্তা মোহাম্মদ আমিনুল ইসলামকে সাময়িক বরখাস্ত করা হয়েছে।

গত ৩০ এপ্রিল বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্টার মো. এনামউজ্জামান স্বাক্ষরিত এ বরখাস্তের নোটিশ দেওয়া হয়।

এতে উল্লেখ করা হয়, ‘নিয়ন্ত্রকের কার্যলয়সহ ঢাকা বিশ্ববিদ্যালয়ের গোটা প্রশাসনিক কার্যক্রমকে অস্থিতিশীল করার জন্য, পরীক্ষা নিয়ন্ত্রকসহ বিভিন্নজনের নামে বেনামি চিঠি, অফিসে সুদের ব্যবসা, অন্যান্য অসামাজিক কাজ এবং জালিয়াতি চক্রের সঙ্গে সরাসরি জড়িত থাকায় আপনাকে মাননীয় উপাচার্যের আদেশে ৩০-৪-২০১৭ তারিখ থেকে বিশ্ববিদ্যালয় চাকরি থেকে বরখাস্ত করা হলো।

সাময়িক বরখাস্তকালীন সময়ে আপনি বিধি মোতাবেক ভাতা পাবেন। ’

অভিযোগের বিষয়ে বিশ্ববিদ্যালয়ের পরীক্ষা নিয়ন্ত্রক মো. বাহালুল হক চৌধুরী বাংলানিউজকে বলেন, তার বিরুদ্ধে রেজিস্ট্রার ভবনে ড্রাগের ব্যবসা, সুদের ব্যবসাসহ বিভিন্ন ধরনের অভিযোগ রয়েছে। সেজন্য সাময়িক বহিষ্কার করা হয়েছে। শাহবাগ থানায় জিডি করা হয়েছে। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য মামলা করার অনুমতি দিয়েছে। বুধবার (৩ মে) মামলা করা হবে বলে জানান তিনি।

শাহবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল হাসান বাংলানিউজকে বলেন, বিশ্ববিদ্যালয় কর্তপক্ষ যদি মামলা করে তাহলে আমরা মামলা গ্রহণ করবো।

বাংলাদেশ সময়: ২১২১ ঘণ্টা, ০২, ২০১৭
এসকেবি/এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।