ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

এসএসসি পরীক্ষার ফল জানবেন যেভাবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৫ ঘণ্টা, মে ৪, ২০১৭
এসএসসি পরীক্ষার ফল জানবেন যেভাবে ফাইল ফটো

ঢাকা: আর কয়েক ঘণ্টার পরেই ঘোষিত হবে এসএসসি (সেকেন্ডারি স্কুল সার্টিফিকেট) ও সমমান পরীক্ষার ফলাফল। সকাল ১০টায় শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ প্রধামন্ত্রী শেখ হাসিনার হাতে ফলাফলের সার সংক্ষেপ হস্তান্তর করবেন।

পরীক্ষার ফলাফল জানতে শিক্ষার্থী, অভিভাবকসহ আত্মীয় স্বজনদের সকলের আগ্রহের শেষ নেই। দেশের আটটি সাধারণ শিক্ষা বোর্ডের এসএসসি, মাদ্রাসা বোর্ডের দাখিল ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে এসএসসি (ভোকেশনাল) পরীক্ষার ফলাফল www.educationboardresults.gov.bd ওয়েবসাইটে পাওয়া যাবে।


এছাড়া মোবাইলে ক্ষুদে বার্তা পাঠিয়েও জানা যাবে ফলাফল। এসএসসি পরীক্ষার ফল পেতে মোবাইলের মেসেজ অপশনে গিয়ে SSC লিখে স্পেস দিয়ে শিক্ষাবোর্ডের প্রথম তিন অক্ষর লিখে স্পেস দিতে হবে। এরপর রোল নম্বর লিখে স্পেস দিয়ে ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে পাঠিয়ে দিলেই ফিরতি মেসেজে জানানো হবে ফলাফল। (উদারহণ: SSC DHA 123456 2017)।

একইভাবে মাদ্রাসা বোর্ডের জন্য DAKHIL স্পেস MAD স্পেস রোল নম্বর স্পেস ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে পাঠাতে হবে। আর এসএসসি (ভোকেশনাল) এর জন্য SSC স্পেস TEC স্পেস রোল নম্বর স্পেস ২০১৭ লিখে ১৬২২২ নম্বরে পাঠালেই পাওয়া যাবে ফলাফল।


এবার সাধারণ শিক্ষাবোর্ড, মাদ্রাসা বোর্ড ও কারিগরি শিক্ষা বোর্ডের অধীনে মোট ১৭ লাখ ৮৬ হাজার ৬১৩ জন শিক্ষার্থী এসএসসি ও সমমানের পরীক্ষায় অংশ নেয়। গত ২ ফেব্রুয়ারি শুরু হয়ে এ পরীক্ষা শেষ হয় ২ মার্চ।

বাংলাদেশ সময়: ০৮১০ ঘণ্টা, মে ০৪, ২০১৭
ইইউডি/বিএস

 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।