ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

শতভাগ পাসের তালিকায় নেই নামকরা বগুড়া জিলা স্কুল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৬ ঘণ্টা, মে ৪, ২০১৭
শতভাগ পাসের তালিকায় নেই নামকরা বগুড়া জিলা স্কুল বগুড়া জিলা স্কুল

বগুড়া: এবারের এসএসসি পরীক্ষায় বগুড়ায় নামকরা প্রতিষ্ঠানগুলোর মধ্যে শতভাগ পাসের তালিকায় নাম নেই বগুড়া জিলা স্কুলের।

এ তালিকায় স্থান করে নিয়েছে বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ, সরকারি বালিকা বিদ্যালয়, বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ, আর্মড পুলিশ ব্যাটালিয়ান স্কুল অ্যান্ড কলেজ ও বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ।
 
তবে বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ জিপিএ-৫ এর দিক দিয়ে সবার চেয়ে এগিয়ে রয়েছে।

এ তালিকার দ্বিতীয় স্থানে রয়েছে আর্মড পুলিশ ব্যাটালিয়ন স্কুল অ্যান্ড কলেজ।

এদিকে এবারের এসএসসি পরীক্ষায় এ জেলা থেকে মোট ২৬ হাজার ৫২৪ জন ছাত্রছাত্রী অংশ নেয়। এরমধ্যে মোট ২৬ হাজার ১৫৮ জন শিক্ষার্থী উত্তীর্ণ হয়। জিপিএ ৫ পায় মোট ৩ হাজার ৯২৯ জন। পাশের হার শতকরা ৯১.৩৪ভাগ।

বৃহস্পতিবার (০৪ মে) সংশ্লিষ্ট প্রতিষ্ঠান সূত্রে এ তথ্য জানা যায়।  

সূত্রগুলো সূত্র জানায়, বগুড়া বিয়াম মডেল স্কুল অ্যান্ড কলেজ থেকে এবারের এসএসসি পরীক্ষায় মোট ৩৪৪ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়।

এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে মোট ২৮২ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায় ২৬৬ জন। ব্যবসা শিক্ষা থেকে মোট ৬২ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায় ১৮ জন।

আর্মড পুলিশ ব্যাটালিয়ান স্কুল অ্যান্ড কলেজ থেকে মোট ২৯৪ জন ছাত্রছাত্রী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়।

এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে মোট ২৮৩ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায় ২৫৭ জন। ব্যবসা শিক্ষা থেকে ১১ জন অংশ নিয়ে সবাই কৃতকার্য হয়।

বগুড়া ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল অ্যান্ড কলেজ থেকে এসএসসি পরীক্ষায় মোট ২৬১ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ নিয়ে সবাই কৃতকার্য হয়।

এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে মোট ২৫৭ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায় ২৩৮ জন। ব্যবসা শিক্ষা থেকে মোট ৪ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫পায় ২জন।

বগুড়া জিলা স্কুল থেকে এসএসসি পরীক্ষায় মোট ২৬৬ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ নিয়ে ১ জন শিক্ষার্থী অকৃতকার্য হয়।

এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে মোট ২৬২ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায় ২৩২ জন। বাণিজ্য থেকে থেকে মোট ৪ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায় ৩ জন। ১ জন অকৃতকার্য হয়।

বগুড়া সরকারি বালিকা বিদ্যালয় থেকে এসএসসি পরীক্ষায় মোট ২৬৪ জন ছাত্রছাত্রী পরীক্ষায় অংশ নিয়ে সবাই কৃতকার্য হয়।

এরমধ্যে বিজ্ঞান বিভাগ থেকে মোট ২৪৪ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায় ২২৫জন। ব্যবসা শিক্ষা থেকে মোট ২০ জন পরীক্ষায় অংশ নিয়ে জিপিএ-৫ পায় ৩ জন।

এছাড়া বগুড়া পুলিশ লাইন্স স্কুল অ্যান্ড কলেজ থেকে মোট ২১০ জন ছাত্রছাত্রী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে সবাই উত্তীর্ণ হয়। এরমধ্যে  জিপিএ-৫ পায় ১৫৪ জন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, মে ৪, ২০১৭
এমবিএইচ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।