ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

টিভি দেখতাম আর অংক করতাম বলে আম্মুর বকুনি খেতাম

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৪ ঘণ্টা, মে ৪, ২০১৭
টিভি দেখতাম আর অংক করতাম বলে আম্মুর বকুনি খেতাম মায়ের সঙ্গে আল আতফিয়া ফারিয়া/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

আমার নাম আল আতফিয়া ফারিয়া। আমার বাবা মো. আলতাফ হোসেন একজন সহকারী অধ্যাপক। আমার মা আসমাউল হাসিনা প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক। আমার একটা বদভ্যাস রয়েছে! টিভি না দেখলে আমার পড়া হয় না।

 

টিভি দেখি আর অংক করি। একটু টিভি দেখি আর একটু করে অন্য পড়া পড়ে নেই।

এজন্য প্রায় সময়ই মায়ের বকুনি খাই। এর পরও বদভ্যাস ছাড়তে পারিনি। ক্লাস ফাইভে যখন টেলেন্টপুলে বৃত্তি পাই তখন কিছুটা হলেও আমার ওপর আস্থা বাড়ে মায়ের। আর যাই হোক পড়া-লেখা ঠিক করছি এটুকু বুঝতে পারেন মা-বাবা।

এবার এসএসসি পরীক্ষায় রাজশাহীর সরকারি হেলেনাবাদ গার্লস স্কুল থেকে গোল্ডেন জিপিএ-৫ পেয়েছি। এতে বাবা-মায়েরও আস্থা ফিরেছে আমার ওপর। কিন্তু কী করি টিভি না দেখলে আমার পড়াই হয় না। সামনের দিনগুলোতেও হয়তো অভ্যেস পাল্টাতে পারবো না। তবে, এটুকু বলতে পারি কারও ইচ্ছে শক্তি যদি অটুট থাকে সে লক্ষ্যে পৌঁছাবেই। হোক না সেটা টিভি দেখে পড়া-লেখা; আর না দেখেই পড়া-লেখা।

মা-বাবা চান আমি যেন লেখা-পাড়া করে ডাক্তার হই। সেজন্য আজ আমি বিজ্ঞানের ছাত্রী। আমার ইচ্ছা ম্যাজিস্ট্রেট হওয়ার। কিন্তু কোনো দিন বাবা-মাকে জোর করে এই কথা বলতে পারিনি। তবে, এবার ফল প্রকাশের পরই বলে দিয়েছি।

এখন দেখা যাক, শেষ পর্যন্ত কী সিদ্ধান্ত হয়। তবে যেটাই হোক না কেনো দুটো সিদ্ধান্তেই আমি খুশি। কারণ বাবা-মা নিশ্চয়ই আমার মন্দ চান না। তাই আজকের মতো আমি যেনো ভবিষ্যতেও বাবা-মা’র স্বপ্নপূরণ করতে পারি সেজন্য দোয়া চাই।

বাংলাদেশ সময়: ২০৪১ ঘণ্টা, মে ০৪, ২০১৭
এসএস/ওএইচ/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।