ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

এখনো উপাচার্য পায়নি রাবি, দ্রুত নিয়োগের দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫১০ ঘণ্টা, মে ৫, ২০১৭
এখনো উপাচার্য পায়নি রাবি, দ্রুত নিয়োগের দাবি

রাবি: প্রশাসনের মেয়াদকাল শেষ হয়েছে এক মাস ১৬ দিন। এখনো উপাচার্য ও উপ উপাচার্য পায়নি রাজশাহী বিশ্ববিদ্যালয়।

এর মধ্যে বৃহস্পতিবার (৪ এপ্রিল) মেয়াদ শেষ হয়েছে কোষাধ্যক্ষেরও।

ফলে বিশ্ববিদ্যালয়ের একাডেমিক ও প্রশাসনিক কাজে সৃষ্ট অচলাবস্থা দূর করতে দ্রুত প্রশাসনের শীর্ষ তিন পদে লোক নিয়োগ দিতে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীর প্রতি অনুরোধ জানিয়েছে রাবি শিক্ষক সমিতি।

শুক্রবার (৫ মে) সন্ধ্যায় সমিতির সভাপতি অধ্যাপক নজরুল ইসলাম ও সাধারণ সম্পাদক অধ্যাপক রুহুল আমিন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ অনুরোধ জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, ‘দেড় মাস ধরে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও উপ-উপাচার্য পদ শূন্য রয়েছে। কোষাধ্যক্ষের পদও শূন্য হওয়ায় বিশ্ববিদ্যালয়ে অচলাবস্থা সৃষ্টি হয়েছে। ফলে শিক্ষা ছুটি, এনওসি, পরীক্ষা সংক্রান্ত কার্যক্রম, শিক্ষার্থীদের সনদ দেয়া, নিয়োগ ও পদোন্নতিসহ নানা গুরুত্বপূর্ণ বিষয় দীর্ঘদিন ধরে আটকে রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেট, একাডেমিক কাউন্সিল এবং অন্যান্য ফোরামের কার্যক্রমও বন্ধ রয়েছে।

সবাই আশঙ্কা করছেন, এর ফলে বিশ্ববিদ্যালয় একটি জটিল সেশনজটের কবলে পড়তে যাচ্ছে। ’ অবিলম্বে শীর্ষ এ তিন পদ পূরণে রাষ্ট্রপতি ও প্রধানমন্ত্রীকে দ্রুত পদক্ষেপ নেওয়ার আহ্বান জানানো হয় ওই সংবাদ বিজ্ঞপ্তিতে।

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, মে ০৫, ২০১৭
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।