ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

রাজধানীতে বৃত্তি পেল ২৮৯ শিক্ষার্থী 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০১৭ ঘণ্টা, মে ৬, ২০১৭
রাজধানীতে বৃত্তি পেল ২৮৯ শিক্ষার্থী  রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৮৯ জন শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে ‘দ্যা স্কলারস ফোরাম ঢাকা’ নামে একটি শিক্ষামূলক স্বেচ্ছাসেবী সংগঠন। 

ঢাকা: রাজধানীর বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ২৮৯ জন শিক্ষার্থীকে বৃত্তি দিয়েছে ‘দ্যা স্কলারস ফোরাম ঢাকা’ নামে একটি শিক্ষামূলক স্বেচ্ছাসেবী সংগঠন। 

শুক্রবার (৫ মে) বিকেলে রাজধানীর সুপ্রিমকোর্ট বার অ্যাসোসিয়েশন মিলনায়তনে শিক্ষার্থীদের বৃত্তি ও সংবর্ধনা দেয় সংগঠনটি।

‘টু লিড দ্যা ওয়ার্ল্ড বি এ স্কলারস’ এই স্লোগানকে সামনে রেখে ১৯৯৫ সালে সংগঠনটি আনুষ্ঠানিক কার্যক্রম শুরু করে।

এরপর থেকে প্রতি বছর তারা বৃত্তি পরীক্ষার আয়োজনসহ নানা শিক্ষামূলক কর্মসূচির আয়োজন করে আসছে। তারই ধারাবাহিকতায় ২০১৬ সালে অনুষ্ঠিত বৃত্তি পরীক্ষায় বৃত্তিপ্রাপ্তদের সংবর্ধনা ও বৃত্তি দেয়া হয়।  
 
অনুষ্ঠানে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ফার্মেসি অনুষদের সাবেক ডিন প্রফেসর ড. চৌধুরী মাহমুদ হাসান বলেন, একটি সমৃদ্ধশালী বাংলাদেশ গড়তে শিক্ষার বিকল্প নেই। বর্তমান সময়ে শুধু প্রাতিষ্ঠানিক শিক্ষাই নয়, একজন শিক্ষার্থীকে সফল হতে হলে প্রাতিষ্ঠানিক শিক্ষার পাশাপাশি আরো কিছু আলাদা যোগ্যতা অর্জন করতে হয়।  

বর্তমানে ছাত্রসমাজ পড়ালেখা ছেড়ে তথ্য -প্রযুক্তির অপব্যবহারে লিপ্ত হচ্ছে। যার ভয়াবহতা দেখা যাচ্ছে এসএসসি, এইচএসসি ও বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষার ফলাফলে। সেক্ষেত্রে শিক্ষার্থীদের ভালো ফলাফলের পাশাপাশি বাড়তি যোগ্যতা অর্জনে দ্যা স্কলারস ফোরাম ঢাকা যে ভূমিকা রাখছে, তা অবশ্যই প্রশংসার দাবি রাখে বলেও মনে করেন তিনি।

দ্যা স্কলারস ফোরাম ঢাকা’র চেয়ারম্যান ডা. মোয়াজ্জেম হোসেনের সভাপতিত্বে, সদস্য সচিব তোফাজ্জল হোসাইন হেলালীর পরিচালনায় এ অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন সংগঠনটির পরিচালক শাফিউল আলম।  

এসময় আরো উপস্থিত ছিলেন সর্বধর্মীয় সম্প্রীতি সভার কো-চেয়ারম্যান সঞ্জীব চৌধুরী, চট্টগাম বিশ্ববিদ্যালয়ের সাবেক সহযোগী অধ্যাপক কাজী বরকত আলী, ক্যারিয়ার ডিজাইন ক্লাবের সভাপতি রাজিফুল হাসান প্রমুখ।

বাংলাদেশ সময়: ০৬১৬ ঘণ্টা, মে ০৬, ২০১৭
এএম/এসআই 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।