ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

এসএসসিতে মাইলস্টোন কলেজের গৌরবময় সাফল্য

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, মে ৬, ২০১৭
এসএসসিতে মাইলস্টোন কলেজের গৌরবময় সাফল্য এসএসসিতে মাইলস্টোন কলেজের গৌরবময় সাফল্য

ঢাকা: প্রতি বছরের মতো এবারও এসএসসি পরীক্ষ‍ায় গৌরবময় সাফল্যের ধারা বজায় রেখেছে মাইলস্টোন কলেজ। এ বছর কলেজে পাসের হার ৯৯ দশমিক ৯২ শতাংশ।

রাজধানীর উত্তরা মডেল টাউনে অবস্থিত মাইলস্টোন কলেজ থেকে এ বছর বাংলা ও ইংরেজি মাধ্যমে ১২০৮ জন শিক্ষার্থী এসএসসি পরীক্ষায় অংশ নিয়ে পাস করেছে ‍১২০৭ জন। এরমধ্যে ‘জিপিএ-৫’ পেয়েছে ৮২৪ জন এবং ‘এ’ গ্রেড অর্জন করে ৩৮৩ জন।

বিজ্ঞান বিভাগে ৯৫৮ জন পরীক্ষার্থীর মধ্যে জিপিএ-৫ পেয়েছে ৮০৬ জন। এ গ্রেড পেয়েছে ১৫১ জন। বিজ্ঞান বিভাগের ইংরেজি মাধ্যমে ২৭৬ জন পরীক্ষায় অংশ নিয়ে ২৩৩ জন জিপিএ-৫ পেয়েছে। বাণিজ্য বিভাগ থেকে ২৫০ জন পরীক্ষা দিয়ে জিপিএ-৫ পেয়েছে ১৮ জন এবং ‘এ’ গ্রেড পেয়েছে ২৩২ জন।

মাইলস্টোন কলেজের অধ্যক্ষ প্রফেসর সহিদুল ইসলাম বলেন, শিক্ষক-শিক্ষিকা, ছাত্র-ছাত্রী, অভিভাবকরা সারাবছর কঠোর পরিশ্রমের মধ্য দিয়ে পার করেন। সমন্বিত প্রচেষ্টার মাধ্যমে আমরা পুরো শিক্ষাবর্ষে একসঙ্গে এগিয়ে চলি এবং একটি সেরা ফলাফল অর্জনে সক্ষম হই।
তিনি আরও বলেন, পরীক্ষায় ভালো ফল লাভের পাশাপাশি একজন শিক্ষার্থী যেন ভালো মানুষ হয়ে জীবন গড়তে পারে সে ব্যাপারেও মাইলস্টোন কলেজ সর্বদা সচেষ্ট থাকে। এজন্য নিয়মিত পড়াশুনার পাশাপাশি সব ধরনের সহ-শিক্ষা কার্যক্রমে ছাত্র-ছাত্রীদের অংশগ্রহণ নিশ্চিত করা হয়।

প্রফেসর সহিদুল ইসলাম মাইলস্টোন কলেজ সংশ্লিষ্ট সবার প্রতি আন্তরিক কৃতজ্ঞতা জানিয়ে আগামীতে প্রতিটি পরীক্ষায় আরও ভালো করার প্রত্যয় ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৮০৯ ঘণ্টা, মে ০৬, ২০১৭
এনটি/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।