ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

দায়িত্ব গ্রহণ করলেন রাবির নতুন উপাচার্য সোবহান

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১০ ঘণ্টা, মে ৭, ২০১৭
দায়িত্ব গ্রহণ করলেন রাবির নতুন উপাচার্য সোবহান দায়িত্ব গ্রহণ করলেন রাবির নতুন উপাচার্য সোবহান

রাবি: দ্বিতীয়বারের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য হিসেবে দায়িত্ব গ্রহণ করেছেন বিশ্ববিদ্যালয়ের ফলিত পদার্থবিজ্ঞান ও ইলেক্ট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের প্রফেসর ড. এম আব্দুস সোবহান।

রোববার (৭ মে) সন্ধ্যা ৬টার দিকে বিশ্ববিদ্যালয়ের প্রশাসন ভবনে উপাচার্যের কার্যালয়ে দায়িত্ব গ্রহণ করেন তিনি।

এসময় বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার প্রফেসর এন্তাজুল হক, প্রক্টর অধ্যাপক মজিবুল হক আজাদ খানসহ ঊর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

এর আগে রোববার বিকেলে আব্দুস সোবহানকে রাবি উপাচার্য হিসেবে নিয়োগের প্রজ্ঞাপন জারি করে শিক্ষা মন্ত্রণালয়। শিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইটে এ প্রজ্ঞাপন প্রকাশ করা হয়।

দায়িত্ব গ্রহণের পর তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় উপাচার্য অধ্যাপক আব্দুস সোবহান বলেন, ‘ভিসি হিসেবে নিয়োগ দেয়ায় প্রধানমন্ত্রী ও রাষ্ট্রপতিকে ধন্যবাদ জানাই। বিশ্ববিদ্যালয়ের স্বার্থে সবার সাহায্য সহযোগিতা কামনা করছি’।

এসময় সবার ঐকান্তিক প্রচেষ্টায় বিশ্ববিদ্যালয়কে এগিয়ে নেয়ার আশাবাদ ব্যক্ত করেন তিনি।

আব্দুস সোবহানের নিয়োগের ফলে ৪৮ দিন পর উপাচার্য পেল রাবি। এর আগের উপাচার্য অধ্যাপক মিজানউদ্দিন, উপ উপাচার্য অধ্যাপক চৌধুরী সারওয়ার জাহানের মেয়াদ শেষ হওয়ায় ১৯ মার্চ থেকে রাবির শীর্ষ পদ দু’টি দীর্ঘদিন শূন্য ছিল।

২০০৯ সালের ২৬ ফেব্রুয়ারি প্রথমবার চার বছরের জন্য রাবির উপাচার্য হিসেবে নিয়োগ পেয়েছিলেন আব্দুস সোবহান।

আব্দুস সোবহান রাজশাহী বিশ্ববিদ্যালয়ের আওয়ামী লীগ ও বামপন্থি শিক্ষকদের সংগঠন ‘প্রগতিশীল শিক্ষক সমাজের’ আহ্ববায়কের দায়িত্বে ছিলেন। এছাড়া সিনেট ও সিন্ডিকেট সদস্যসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন প্রশাসনিক দায়িত্বেও ছিলেন তিনি।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, মে ০৭, ২০১৭
আরএ
**
অধ্যাপক সোবহান আবারও রাবি’র উপাচার্য

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।