ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

জাবির অধ্যাপক এম. কবিরের ইন্তেকাল

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, মে ৮, ২০১৭
জাবির অধ্যাপক এম. কবিরের ইন্তেকাল

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) পরিসংখ্যান বিভাগের অবসরপ্রাপ্ত অধ্যাপক এম. কবির ইন্তেকাল করেছেন (ইন্না লিল্লাহি ... রাজেউন)।

রোববার (০৭ এপ্রিল) দিনগত রাত ১১টায় রাজধানীর বারডেম হাসপাতালে তিনি ইন্তেকাল করেন। মৃত্যুকালে তার বয়স হয়েছিল ৭১ বছর।

অধ্যাপক এম. কবির দুই ছেলে, স্ত্রী, অসংখ্য শিক্ষার্থী, আত্মীয়-স্বজন ও বহু গুণগ্রাহী রেখে গেছেন।

অধ্যাপক এম. কবিরের মরদেহ বারডেম হাসপাতালের হিমঘরে রাখা হয়েছে। যুক্তরাজ্য ও যুক্তরাষ্ট্রে অবস্থানরত দুই ছেলে দেশে ফিরলে তার নামাজে জানাজা ও দাফন সম্পন্ন হবে বলে পরিবার সূত্রে জানা যায়।

তার মৃত্যুতে বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম গভীর শোক প্রকাশ করেছেন। এক শোক বার্তায় উপাচার্য বলেন, বিশিষ্ট শিক্ষাবিদ এম. কবিরের মৃত্যুতে দেশের অপূরণীয় ক্ষতি হয়েছে। শিক্ষা ও গবেষণায় তার অবদান জাতি চিরদিন স্মরণ রাখবে।

অধ্যাপক এম. কবির ১৯৪৬ সালের ১ জানুয়ারি চাঁদপুরের জামালপুর গ্রামে জন্মগ্রহণ করেন। ১৯৭০ সালের ২২ ডিসেম্বর তিনি জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগে প্রভাষক পদে যোগদান করেন। ১৯৮৬ সালের ৯ নভেম্বর তিনি অধ্যাপক পদে পদোন্নতি লাভ করেন। ২০১২ সালের ৩০ জুন তিনি অবসর গ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৮২৪ ঘণ্টা, এপ্রিল ০৮, ২০১৭
জিপি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।