ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

ডুয়েটের ভর্তি পরীক্ষা এবার তিন শিফটে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৯ ঘণ্টা, মে ৯, ২০১৭
ডুয়েটের ভর্তি পরীক্ষা এবার তিন শিফটে

গাজীপুর: ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (ডুয়েট) এর বিএসসি ইঞ্জিনিয়ারিং ও বি. আর্ক প্রোগ্রামের ২০১৬-২০১৭ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষা এবার থেকে তিন শিফটে অনুষ্ঠিত হবে।  

মঙ্গলবার (০৯ মে) বিকেলে ডুয়েটের সহকারী পরিচালক (গবেষণা ও সম্প্রসারণ) কামরুন নাহার স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।  

এতে জানানো হয়, আগামী ২১ মে বিশ্ববিদ্যালয়ের নিজস্ব ক্যাম্পাসে এ পরীক্ষা শুরু হবে।

প্রথম শিফটে সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১১টা পর্যন্ত পুরকৌশল বিভাগ, ইন্ডাস্ট্রিয়াল অ্যান্ড প্রোডাকশন ইঞ্জিনিয়ারিং বিভাগ ও ফুড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।  

দ্বিতীয় শিফটে দুপুর সাড়ে ১২টা থেকে আড়াইটা পর্যন্ত চলবে যন্ত্রকৌশল বিভাগ ও কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং বিভাগের পরীক্ষা।  

তৃতীয় শিফটে বিকেল সাড়ে ৩টা থেকে সাড়ে ৫টা পর্যন্ত অনুষ্ঠিত হবে তড়িৎ ও ইলেকট্রনিক কৌশল বিভাগ, টেক্সটাইল ইঞ্জিনিয়ারিং বিভাগ ও স্থাপত্য বিভাগের পরীক্ষা।  

গত ৮ মে অনুষ্ঠিত ভর্তি পরীক্ষা কমিটির সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।  

এ বছর ৮টি বিভাগে ৬৫৪টি (কোটাসহ) আসনের বিপরীতে মোট ৯ হাজার ৫০৭ জন শিক্ষার্থী আবেদন করেন। অর্থাৎ গড়ে একটি আসনের জন্য লড়ছেন ১৫ জন পরীক্ষার্থী।
 
এছাড়া অনলাইন ভর্তি বিষয়ক যেকোনো তথ্য বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.duetbd.com/admission2017-এ পাওয়া যাবে।  

অন্যান্য বছর ভর্তি পরীক্ষা দুই শিফটে অনুষ্ঠিত হলেও এবার পরীক্ষার্থীর সংখ্যা বৃদ্ধি পাওয়ায় কর্তৃপক্ষ তিন শিফটে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মে ০৯, ২০১৭
আরএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।