ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবি প্রক্টরিয়াল টিমের মাইক্রোবাস বিকল

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১৪ ঘণ্টা, মে ১০, ২০১৭
ঢাবি প্রক্টরিয়াল টিমের মাইক্রোবাস বিকল ঢাবির প্রক্টরিয়াল টিমের বিকল মাইক্রোবাস/ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) নিরাপত্তায় নিয়োজিত প্রক্টরিয়াল টিমের একমাত্র মাইক্রোবাসটি গত এক সপ্তাহ ধরে বিকল হয়ে পড়ে আছে। ফলে ক্যাম্পাসের নিরাপত্তা বিঘ্নিত হওয়ার আশঙ্কা দেখা দিয়েছে।

ক্যাম্পাসের কোথাও ঘটনা-দুর্ঘটনা ঘটলে সবার আগে ছুটে যেতে হয় প্রক্টরিয়াল সিকিউরিটি টিমের সদস্যদের। ঢাকা বিশ্ববিদ্যালয়ের সার্বিক নিরাপত্তায় এ টিমে কাজ করেন দশজন।

চালক রয়েছেন তিনজন। প্রতিটি শিফটে তিনজন করে দায়িত্ব পালন করেন পুরো ২৪ ঘণ্টা। কেউ ছুটিতে গেলে তার জন্য রয়েছে একজন অতিরিক্ত সদস্য।

গত এক সপ্তাহ ধরে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের পরিবহন অফিসে পড়ে আছে বিকল মাইক্রোবাসটি।

টিমের এক সদস্য বাংলানিউজকে জানান, বর্তমানে আগের মতো টহল দিতে পারছেন না তারা। কোথাও কোনো কিছু ঘটলে রিকশাযোগে দায়িত্ব পালন করেন।

সরেজমিনে দেখা গেছে, মাইক্রোবাসটি (ঢাকা মেট্রো-চ ০২-২৬১১) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনে পরিবহন অফিসে পড়ে আছে। পেছনের অংশে জোড়াতালি দেওয়া, লাইটগুলো নষ্ট।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত পরিবহন ম্যানেজার মো. জহিরুল হক বাংলানিউজকে বলেন, মাইক্রোবাসটি পঁচিশ থেকে ত্রিশ বছরের পুরনো। মেরামত করলেও আর ঠিক হবে না।

সিকিউরিটি টিমের জন্য পিক-আপ ভ্যানের ব্যবস্থা করা হতে পারে বলেও জানান তিনি।

ইসলামের ইতিহাস বিভাগের শিক্ষার্থী হাসিব মো. আশিক বাংলানিউজকে বলেন, নিরাপত্তার মতো গুরুত্বপূর্ণ দায়িত্বে নিয়োজিতদের বাসের অবস্থা এমন হওয়াটা কাম্য নয়। কর্তৃপক্ষের উচিত, নতুন বাসের ব্যবস্থা করা। আগের মাইক্রোবাসটির কোনো ফিটনেস ছিলো না।

মাইক্রোবাসটি নষ্ট হওয়ায় বর্তমানে ভিন্নভাবে সিকিউরিটি টিম দায়িত্ব পালন করছে। শিগগিরই নতুন মাইক্রোবাসের ব্যবস্থা করা হবে বলে জানান বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর অধ্যাপক ড. এএম আমজাদ।

বাংলাদেশ সময়: ১২১২ ঘণ্টা, মে ১০, ২০১৭
এসকেবি/ওএইচ/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।