ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবিতে খুলনা জেলার শিক্ষার্থীদের নবীনবরণ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৩ ঘণ্টা, মে ১২, ২০১৭
ঢাবিতে খুলনা জেলার শিক্ষার্থীদের নবীনবরণ ঢাবিতে খুলনা জেলার শিক্ষার্থীদের নবীনবরণ/ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: খুলনা জেলা থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে ভর্তির সুযোগ পাওয়া শিক্ষার্থীদের নিয়ে নবীনবরণ অনুষ্ঠিত হয়েছে। একইসঙ্গে তাদের বৃত্তিও দেওয়া হয়।

শুক্রবার (১২ মে) ঢাকা বিশ্ববিদ্যালয়ের আর সি মজুমদার মিলনায়তনে এ অনুষ্ঠানের আয়োজন করে খুলনা জেলা শিক্ষার্থীদের সংগঠন ‘সুন্দরবন’। এতে  প্রথমবারের মতো স্মরণিকা প্রকাশ করা হয়।



অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন খুলনা জেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা আওয়ামী লীগ সভাপতি শেখ হারুনুর রশিদ। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বরিশাল রেঞ্জের ডিআইজি শেখ মোহাম্মদ মারুফ হোসেন, নিটোর-পরিচালক অধ্যাপক মো. আব্দুল গণি মোল্লাহ, চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (ঢাকা) শেখ হাফিজুর রহমান, নারায়ণগঞ্জ শিল্পাঞ্চল পুলিশের পরিচালক সানা শামীনুর রহমান, খুলনা জেলা সমিতি, ঢাকার কোষাধ্যক্ষ এসএম শাহেদ হাসান। সংগঠনের সভাপতি হাফিজুল ইসলাম হাফিজ এতে সভাপতিত্ব করেন। সঞ্চালনা করেন সংগঠনের সাধারণ সম্পাদক আসিফ জরদার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নিজেদের মধ্যে সম্পর্কের দৃঢ়তা বাড়ানোর জন্য সুন্দরবন গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করছে। সংগঠনের মাধ্যমে খুলনার উন্নয়নে সবাই একতাবদ্ধ হয়ে সচেষ্ট থাকতে হবে। টাকার অভাবে খুলনার কোনো শিক্ষার্থীর বিশ্ববিদ্যালয়ে পড়া যেন বন্ধ না হয় এ ব্যাপারে সবাইকে সচেতন হতে হবে।

সভাপতির বক্তব্যে হাফিজুল ইসলাম খুলনা জেলার ছাত্র-ছাত্রীদের কল্যাণে সবসময় সচেষ্ট থেকে এলাকার উন্নয়নে সবার সার্বিক সহযোগিতা কামনা করেন। অনুষ্ঠানে ২০ জন শিক্ষার্থীকে বৃত্তি এবং ৪০ জন নবীনকে বরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২২৫০ ঘণ্টা, মে ১২, ২০১৭
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।