ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

রাবিতে মৃণাল সেনের জন্মবার্ষিকীর আয়োজন

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, মে ১৩, ২০১৭
রাবিতে মৃণাল সেনের জন্মবার্ষিকীর আয়োজন

ঢাকা: বাংলা চলচ্চিত্রের পুরোধা ব্যক্তিত্ব মৃণাল সেনের ৯৪তম জন্মবার্ষিকী উপলক্ষে কর্মসূচি হাতে নিয়েছে রাজশাহী বিশ্ববিদ্যালয় (রাবি) চলচ্চিত্র সংসদ।

বিশ্ববিদ্যালয়ের সিরাজী ভবনের চতুর্থ তলায় সংগঠনের কার্যালয়ে রোববার (১৪ মে) বিকেল ৪টায় আলোচনা সভা ও মৃণাল সেনের নির্মিত চলচ্চিত্র প্রদর্শনীর আয়োজন করা হয়েছে। এ সময় নির্মাতার জীবন ও চলচ্চিত্রকর্ম নিয়ে আলোচনা করবেন ঋত্বিক ঘটক ফিল্ম সোসাইটি, রাজশাহীর সভাপতি ডা. এফ এম এ জাহিদ, সাধারণ সম্পাদক মাহমুদ হোসেন মাসুদ, রাজশাহী ফিল্ম সোসাইটির সভাপতি ও চলচ্চিত্র নির্মাতা আহসান কবীর লিটন, সাধারণ সম্পাদক জাবীদ অপু ও বরেন্দ্র চলচ্চিত্র সংসদের সভাপতি সুলতানুল ইসলাম টিপু।

সভাপতিত্ব করবেন রাবি চলচ্চিত্র সংসদের প্রতিষ্ঠাতা-সভাপতি, বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের শিক্ষক এবং চলচ্চিত্র নির্মাতা ড. সাজ্জাদ বকুল। আলোচনায় মৃণাল সেনের জীবন ও চলচ্চিত্রকর্ম নিয়ে সংক্ষিপ্ত পরিচিতি তুলে ধরবেন চলচ্চিত্র সংসদের প্রচার ও প্রকাশনা সম্পাদক, আইন বিভাগের ছাত্র আল শাহরিয়ার সুমন।

আলোচনার পরে নির্মাতার সবশেষ ছবি (২০০২ সালে মুক্তিপ্রাপ্ত) ‘আমার ভুবন’ প্রদর্শিত হবে। পুরো আয়োজন সবার জন্য উন্মুক্ত থাকছে।

মৃণাল সেনের ৯৪তম জন্মবার্ষিকী ১৪ মে। এদিন ৯৫ বছরে পা দেবেন ভুবনসোম, মৃগয়া, আকালের সন্ধানে, ইন্টারভিউ, কলকাতা ’৭১, পদাতিক, আমার ভুবনের মতো কালজয়ী সিনেমার এই নির্মাতা। ১৯২৩ সালে বাংলাদেশের ফরিদপুরে জন্ম ও ’৪৩ সালে কলকাতায় পাড়ি জমানো এই চলচ্চিত্রকারের স্মরণে এমন আয়োজন বলে চলচ্চিত্র সংসদ থেকে পাঠানো সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, মে ১৩, ২০১৭/আপডেট ২২৪০ ঘণ্টা
আইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।