ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

এনডিএফবিডি’র দিনব্যাপী বিতর্ক উৎসব

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, মে ১৩, ২০১৭
এনডিএফবিডি’র দিনব্যাপী বিতর্ক উৎসব

ঢাকা: ‘যুক্তি দিয়ে মুক্তি হোক, রবি-লালনের ভূমি’ স্লোগানকে সামনে রেখে ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশ(এনডিএফবিডি)এক বিতর্ক উৎসবের আয়োজন করেছে।

আগামী ১৮ মে ইসলামী বিশ্ববিদ্যালয়ের সহযোগিতায় ‘ইকো ফুড ৪র্থ এনডিএফ বিডি খুলনা বিভাগীয় বিতর্ক উৎসব’ অনুষ্ঠিত হবে।

বিশ্ববিদ্যালয়ের মিলনায়তনে খুলনা বিভাগের ১০টি জেলার ২২৪টি শিক্ষা প্রতিষ্ঠানের প্রায় ২ হাজার শিক্ষার্থী এই উৎসবে অংশ নেবেন।

উৎসবে ইসলামী বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ হারুন-উর-রশিদ আসকারী, কুষ্টিয়ার জেলা প্রশাসক মো. জহির রায়হান উপস্থিত থাকবেন।

এছাড়াও জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত শহীদুল আলম সাচ্চু, বিশ্ব বিতর্কে বাংলাদেশকে প্রতিনিধিত্বকারী ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহযোগী অধ্যাপক শামীম রেজা উপস্থিত থাকবেন।  

উৎসবে সভাপতিত্ব করবেন ন্যাশনাল ডিবেট ফেডারেশন বাংলাদেশের চেয়ারম্যান ও ঢাকা বিশ্ববিদ্যালয় ডিবেটং সোসাইটির সাবেক প্রেসিডেন্ট এ কে এম শোয়েব।
 
দিনব্যাপী বিতর্ক উৎসবে থাকছে বর্ণাঢ্য শোভাযাত্রা, দেশসেরা বিতার্কিকদের অংশগ্রহণে সংসদীয় বিতর্ক ও সনাতনী বিতর্ক। আঞ্চলিক বিতর্কে রংপুর, সিলেট, কুষ্টিয়া, সাতক্ষীরা, বরিশাল, বগুড়া, যশোর, খুলনা, ময়মনসিংহ এবং ঢাকার বিতার্কিকরা অংশ নেবেন।  

এছাড়া থাকছে বিতর্কের বিভিন্ন দিক নিয়ে প্রশিক্ষণ কর্মশালা, ক্যারিয়ার বিষয়ক প্রশিক্ষণ কর্মশালা এবং মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।  

উৎসবে মিডিয়া পার্টনার হিসেবে থাকছে বাংলানিউজটোয়েন্টিফোরডটকম, চ্যানেল আই, দৈনিক ইত্তেফাক ও রেডিও নেক্সট ৯৩.২।  

বাংলাদেশ সময়: ১০১২ ঘণ্টা, মে ১৩, ২০১৭
আরআর/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।