ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবির দুই শিক্ষার্থীর স্বর্ণপদক অর্জন

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৩৭ ঘণ্টা, মে ১৪, ২০১৭
ঢাবির দুই শিক্ষার্থীর স্বর্ণপদক অর্জন ঢাবির দুই শিক্ষার্থীর স্বর্ণপদক অর্জন। ছবি: বাংলানিউজ

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয় পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটে সর্বোচ্চ সিজিপিএ অর্জনকারী দুইজন শিক্ষার্থীকে স্বর্ণপদক দেওয়া হয়েছে।

রোববার (১৪ মে) বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান গবেষণা ও শিক্ষণ ইনস্টিটিউটের সেমিনার কক্ষে ‘আইএসআরটি গোল্ডেন জুবিলি অ্যাওয়ার্ড-২০১৭’ দেওয়া হয়।

স্বর্ণপদকপ্রাপ্তরা হলেন- মো. মাইনুল ইসলাম ও রওনক জাহান তামান্না।

ইনস্টিটিউটের ভারপ্রাপ্ত পরিচালক অধ্যাপক ড. মো. ইশরাত রায়হানের সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শিক্ষার্থীদের হাতে স্বর্ণপদক ও সার্টিফিকেট তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

উপাচার্য বলেন, আজকে তথ্যপ্রযুক্তি আমাদের এমন একটি পর্যায়ে নিয়ে এসেছে, যাতে যেকোনো পর্যায়ে আমাদের যোগাযোগ এবং কর্মক্ষমতা প্রদর্শন করা যেতে পারে। বিশেষত পরিসংখ্যান গবেষণা ইনস্টিটিউটের তথ্যপ্রযুক্তি ব্যবস্থায় যেকোনো গবেষণাগারের সঙ্গে কিংবা অন্যান্য যেকোনো বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের সঙ্গে তাৎক্ষণিকভাবে যোগাযোগ করা সম্ভব।

ঢাকা বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের তথ্যপ্রযুক্তির সর্বোচ্চ সুযোগ-সুবিধা দিতে প্রতিশ্রুতিবদ্ধ।
 
তিনি আরও বলেন, শিক্ষার্থীদের কৃতিত্বে শিক্ষকরা গর্বিত হন। একটি দেশের সম্পদ পরিমাপ করা যায় সে দেশের তরুণ প্রজন্মের মেধা এবং প্রজ্ঞার মান বিচারের মাধ্যমে।

উপাচার্য বিশ্ববিদ্যালয়ের তথ্যপ্রযুক্তির সুযোগ-সুবিধা গ্রহণ করে জ্ঞানার্জনে সর্বোচ্চ উৎকর্ষতা অর্জনের জন্য শিক্ষার্থীদের প্রতি আহ্বান জানান।
 
বাংলাদেশ সময়: ১৮৩৪ ঘণ্টা, মে ১৪, ২০১৭
এসকেবি/আরআইএস/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।