ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

কুবিতে সাংবাদিক লাঞ্ছনাকারী সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৯ ঘণ্টা, মে ১৪, ২০১৭
কুবিতে সাংবাদিক লাঞ্ছনাকারী সেই ছাত্রলীগ নেতা বহিষ্কার

কুমিল্লা: কুমিল্লা বিশ্ববিদ্যালয়ে (কুবি) কর্মরত এক সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করার অভিযোগে এক ছাত্রলীগ নেতাকে সাময়িক বহিষ্কার করেছে ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদ। এ ঘটনার সঙ্গে জড়িত অপর দুই কর্মীকে দেওয়া হয়েছে কারণ দর্শানো নোটিশ।

ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি সাইফুর রহমান সোহাগ ও সাধারণ সম্পাদক এস এম জাকির হোসাইন স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ রোববার তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, দলীয় শৃঙ্খলা ভঙ্গের অভিযোগে চাঁদপুর জেলা ছাত্রলীগ শাখার সাংগঠনিক সম্পাদক ও বিশ্ববিদ্যালয়ের ৫ম ব্যাচের শিক্ষার্থী মোস্তফা কামাল সুজনকে ছাত্রলীগ থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

সেই সঙ্গে অভিযুক্ত বিশ্ববিদ্যালয়ের ছাত্রলীগ কর্মী ও ৭ম ব্যাচের শিক্ষার্থী শাহাদাত হোসেন সৌরভ ও দীন ইসলাম লিখনকে ছাত্রলীগ থেকে কেন বহিষ্কার করা হবে না, সেই মর্মে কারণ দর্শাও নোটিশ দেওয়া হয়েছে। নোটিশের জবাব দিতে ৩৬ ঘণ্টা সময় বেঁধে দিয়েছে কেন্দ্রীয় ছাত্রলীগ।

এদিকে সাংবাদিক লাঞ্ছনাকারীদের দৃষ্টান্তমূলক শাস্তি চেয়ে রোববার (১৪ মে) বিশ্ববিদ্যালয়ের প্রক্টরের কাছে লিখিত অভিযোগ দিয়েছে ভুক্তভোগী সাংবাদিক।

শনিবার কুমিল্লা বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সম্মেলন শেষে তাদের  আমন্ত্রণে মধ্যাহ্ন ভোজনে গেলে কোনো কারণ ছাড়াই ছাত্রলীগ নেতা মোস্তফা কামাল সুজন এক সাংবাদিককে শারীরিকভাবে লাঞ্ছিত করেন।

এ সময় সাংবাদিক সমিতির সভাপতি ও সাধারণ সম্পাদক বিষয়টি নিয়ে প্রতিবাদ করলে তাদের সঙ্গেও বাকবিতণ্ডায় জড়িয়ে পড়েন ছাত্রলীগ কর্মী শাহাদাত হোসেন সৌরভ ও দ্বীন ইসলাম লিখন।

বাংলাদেশ সময়: ০৫৫৫ ঘণ্টা, মে ১৫, ২০১৭
ইএজে/ এজেড/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।