ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

রাকসু নির্বাচনসহ রাবি ছাত্রলীগের ২৪ দফা দাবি

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২২ ঘণ্টা, মে ১৬, ২০১৭
রাকসু নির্বাচনসহ রাবি ছাত্রলীগের ২৪ দফা দাবি রাকসু নির্বাচনসহ রাবি ছাত্রলীগের ২৪ দফা দাবি-ছবি: বাংলানিউজ

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয় কেন্দ্রীয় ছাত্র সংসদ (রাকসু) নির্বাচনসহ ২৪ দফা দাবি জানিয়েছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের নেতাকর্মীরা।

মঙ্গলবার (১৬ মে) দুপুরে বিশ্ববিদ্যালয়ের নতুন উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহানের কাছে বিশ্ববিদ্যালয় ছাত্রলীগের দেয়া স্মারকলিপিতে এ দাবি জানানো হয়।

বিশ্ববিদ্যালয় ছাত্রলীগ সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক রুনুর নেতৃত্বে নেতাকর্মীরা উপাচার্যের দফতরে এ স্মারকলিপি জমা দেন।

এসময় উপাচার্য তাদের দাবিগুলো বিবেচনা করে প্রয়োজনীয় পদক্ষেপ গ্রহণের আশ্বাস দেন।

স্মারকলিপিতে উল্লেখিত দাবিগুলো হলো- বিশ্ববিদ্যালয় থেকে স্থায়ী বহিষ্কৃত ছাত্রলীগের চার নেতাকর্মীর বহিষ্কারাদেশ প্রত্যাহার, শহীদ জাতীয় চার নেতার অন্যতম এএইচএম কামারুজ্জামান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও শেখ রাসেলের নামে আবাসিক হল নির্মাণ, বুদ্ধিজীবী স্মৃতিফলক সংস্কার, বঙ্গবন্ধু ও জাতীয় চার নেতার স্মৃতিফলক নির্মাণ, সব বিভাগ ও হলে বঙ্গবন্ধু ও প্রধানমন্ত্রীর ছবি টানানো, শিবিরের হামলায় নিহত ছাত্রলীগ কর্মী ফারুকের নামে স্মৃতিফলক নির্মাণ, যৌন নিপীড়ন নিরোধ সেল শক্তিশালী করা, শিক্ষা ও গবেষণা খাতে বরাদ্দ বাড়ানো, রাস্তা সংস্কার, চিকিৎসা কেন্দ্রে সেবার মান বাড়ানো, বৃক্ষরোপণ, ড্রেনেজ ব্যবস্থা সংস্কার, গ্রন্থাগার শীততাপ নিয়ন্ত্রিত করা, হলের ডাইনিং-ক্যান্টিনে খাবারের মান বাড়ানো, ক্যাম্পাস জুড়ে ওয়াইফাই চালু, সান্ধ্য আইন বাতিল, নিরাপত্তা নিশ্চিত করা, দশম সমাবর্তন আয়োজন ও ক্যাম্পাসে আইটি পার্ক স্থাপন।

ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া বাংলানিউজকে বলেন, ‘রাকসু নির্বাচনসহ ২৪ দফা দাবিতে আমরা স্মারকলিপি দিয়েছি। শিক্ষার্থী ও বিশ্ববিদ্যালয়ের স্বার্থের কথা বিবেচনা করে আমরা দাবিগুলো জানিয়েছি। ’

উপাচার্য প্রফেসর এম আব্দুস সোবহান বাংলানিউজকে বলেন, ‘তাদের দাবিগুলো আমি দেখেছি। তাদের দাবি যৌক্তিক, ছাত্রদের স্বার্থ সংশ্লিষ্ট। আমরা বিচার বিশ্লেষণ করে বাস্তবায়নের জন্য যথাসাধ্য চেষ্টা করবো’

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, মে ১৬, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।