ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে স্বতন্ত্র প্যানেল নীলদলে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪০১ ঘণ্টা, মে ১৬, ২০১৭
প্রধানমন্ত্রীর হস্তক্ষেপে স্বতন্ত্র প্যানেল নীলদলে

ঢাকা বিশ্ববিদ্যালয়: শেষ পর্যন্ত প্রধানমন্ত্রী শেখ হাসিনার হস্তক্ষেপে আসন্ন ঢাকা বিশ্ববিদ্যালয় সিনেট নির্বাচনে নীলদলের প্রার্থীদের সমর্থন দিয়েছেন স্বতন্ত্র প্যানেলের প্রার্থীরা।

মঙ্গলবার (১৬ মে) গণভবনে স্বতন্ত্র প্যানেল ও বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিকের সঙ্গে বৈঠকে এ সিদ্ধান্ত দেন প্রধানমন্ত্রী। বাংলানিউজকে এ তথ্য জানান স্বতন্ত্র প্যানেলের প্রার্থী অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ।



তিনি বলেন, প্রধানমন্ত্রী আমাদের নিজেদের মধ্যে কলহ না করে ঐক্যবদ্ধভাবে নির্বাচন করতে বলেছেন। প্রার্থিতা বাতিলের জন্য আইনি লড়াইয়ে যেতে পারতাম। তবে প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি সম্মান জানিয়ে আমরা আইনি লড়াইয়ে যাচ্ছি না।

বৈঠকে শিক্ষক সমিতি সভাপতি অধ্যাপক এ এস এম মাকসুদ কামালের নেতৃত্বে অধ্যাপক মুহ‍াম্মাদ সামাদ, আনোয়ার হোসেন, সাদেকা হালিমসহ ১৪ সদস্যের প্রতিনিধি দল উপস্থিত ছিলেন।

এদিকে গত ১৩ মে স্বতন্ত্র প্যানেলের নীল রং ব্যবহার আপত্তিকর উল্লেখ করে অভিযোগ তোলে নীলদল। এ অভিযোগের ভিত্তিতে স্বতন্ত্র প্যানেলকে কোন রং ব্যবহার করবে সে বিষয়ে লিখিতভাবে জানানোর কথা বলা হয়েছিল। আচরণবিধি ও নির্দিষ্ট কোন রং ব্যবহার করবে সে বিষয়ে লিখিতভাবে না জানানোর কারণে প্রার্থিতা বাতিল করা হয়েছে বলে জানান নির্বাচন কমিশনার অধ্যাপক কামাল উদ্দীন।

এ বিষয়ে নীলদলের প্রার্থী বিশ্ববিদ্যালয়ের টেলিভিশন, চলচ্চিত্র ও ফটোগ্রাফি বিভাগের প্রতিষ্ঠাতা চেয়ারম্যান এবং শিক্ষক সমিতির যুগ্ম-আহ্বায়ক অধ্যাপক ড. এ জে এম শফিউল আলম ভূইয়া বাংলানিউজকে বলেন, প্রধানমন্ত্রীর সিদ্ধান্তে স্বতন্ত্র প্যানেলের প্রার্থীরা নীলদলকে সমর্থন দিয়েছে। আমরা তাদের স্বাগত জানাই।

বাংলাদেশ সময়: ১৯৫৫ ঘণ্টা, মে ১৬, ২০১৭
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।