ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

আইইউবি’তে বিদে‍শি শিক্ষার্থীদের শিক্ষা সংক্রান্ত বৈঠক 

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮১৮ ঘণ্টা, মে ১৭, ২০১৭
আইইউবি’তে বিদে‍শি শিক্ষার্থীদের শিক্ষা সংক্রান্ত বৈঠক  আইইউবি’তে বিদে‍শি শিক্ষার্থীদের শিক্ষা সংক্রান্ত বৈঠক-ছবি-বাংলানিউজ

ঢাকা: বাংলাদেশে বিদেশি শিক্ষার্থীদের শিক্ষা সংক্রান্ত বিভিন্ন দিক, সমস্যা ও সম্ভাবনা নিয়ে আলোচনা করতে ইন্ডিপেনডেন্ট ইউনিভার্সিটি, বাংলাদেশ (আইইউবি) এক গোলটেবিল বৈঠকের আয়োজন করে। 

‘বাংলাদেশে বিদেশি শিক্ষার্থীদের সম্ভাবনা ও প্রতিবন্ধকতা’ শীর্ষক বৈঠকটি মঙ্গলবার (১৬ মে) আইইউবি’র নিজস্ব ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়।

আইইউবি’র ট্রাস্টি, উপাচার্য, উপ-উপাচার্য, শিক্ষক এবং উচ্চপদস্থ প্রশাসনিক কর্মকর্তা; বাংলাদেশে নিযুক্ত বিভিন্ন দেশের রাষ্ট্রদূত, হাইকমিশনার ও তাদের প্রতিনিধিরা; বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান, স্বরাষ্ট্র মন্ত্রণালয়, পররাষ্ট্র মন্ত্রণালয়, শিক্ষা মন্ত্রণালয়, এনএসআই, র‌্যাব ও বাংলাদেশ পুলিশের অভিবাসন শাখার প্রতিনিধিরা বৈঠকে অংশ নেন।

আইইউবি’র উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগনের সঞ্চালনায় বৈঠকে আইইউবি’র ট্রাস্টি বোর্ডের চেয়ারম্যান রাশেদ চৌধুরী মানসম্মত উচ্চ শিক্ষা নিশ্চিত করতে আইইউবি’র বিভিন্ন সুযোগ-সুবিধা তুলে ধরেন।  

উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান তার বক্তব্যে বাংলাদেশের উচ্চশিক্ষায় বেসরকারি বিশ্ববিদ্যালয়গুলোর অবদান তুলে ধরেন।

বাংলাদেশ বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের চেয়ারম্যান অধ্যাপক আব্দুল মান্নান বিদেশি শিক্ষার্থীদের কাছে বাংলাদেশকে আকর্ষণীয় করার জন্য আবাসিক ব্যবস্থা, আলাদা সহযোগিতা সেল ও বিদেশি শিক্ষক নিয়োগের উপর গুরুত্ব দেন।  

গোলটেবিল বৈঠকে গণমাধ্যম প্রতিনিধিরা প্রতিবেশী দেশগুলোর শিক্ষার্থীদের উপর বিশেষভাবে নজর দিতে শিক্ষা মেলার আয়োজনের পরামর্শ দেন।  

আইইউবি’র ট্রাস্টি বোর্ডের সদস্য এ কে আশরাফউদ্দীন আহমেদ ও এসএমআল হোসায়নীসহ বিভিন্ন অনুষদের ডিন অনুষ্ঠানে উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৪১৯ ঘণ্টা, মে ১৭, ২০১৭
আরআর/আরআই


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।