ঢাকা, সোমবার, ১৮ ভাদ্র ১৪৩১, ০২ সেপ্টেম্বর ২০২৪, ২৭ সফর ১৪৪৬

শিক্ষা

হাবিপ্রবিতে টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস পালিত

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১০ ঘণ্টা, মে ১৭, ২০১৭
হাবিপ্রবিতে টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস পালিত হাবিপ্রবিতে টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস পালিত-ছবি: বাংলানিউজ

দিনাজপুর: হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) টেলিযোগাযোগ ও তথ্যসংঘ দিবস পালিত হয়েছে।

বুধবার (১৭ মে) দুপুরে ইলেক্ট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগ ও আয়োজনে বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বেলুন ও পায়রা উড়িয়ে দিবসটির উদ্বোধন করেন।

এ সময় ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেমের নেতৃত্বে শিক্ষক ও শিক্ষার্থীদের একটি র‌্যালি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস প্রদক্ষিণ করে।

পরে দিবসের তাৎপর্যের ওপর ভিত্তি করে বিশ্ববিদ্যালয়ের অডিটোরিয়াম-২ এ আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম।

ইলেক্ট্রনিক অ্যান্ড কমিউনিকেশন ইঞ্জিনিয়ারিং বিভাগের ভারপ্রাপ্ত চেয়ারম্যান মো. মেহেদী ইসলামের সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন মো. আব্দুল্লাহ আল মামুন।

অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ওই বিভাগের চেয়ারম্যান মো. জামিল সুলতান, চেয়ারম্যান আদিবা মাহজাবীন নিতু ও শিক্ষার্থীদের পক্ষে রিপন প্রমুখ।

প্রধান অতিথি ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. মু. আবুল কাসেম বলেন, আধুনিক যোগাযোগ ও ইন্টারনেট ব্যবস্থা মানুষের জীবনযাত্রাকে সহজ ও আরামদায়ক করছে।

জীবনযাত্রার মান উন্নয়নের পাশাপাশি জিডিপির প্রবৃদ্ধি নতুন কর্মসংস্থান সৃষ্টিসহ নানা ক্ষেত্রে টেলিযোগাযোগ অবদান রাখছে।

এ অনুষ্ঠানে বিভাগীয় শিক্ষক ও শিক্ষার্থীরা উপস্থিত ছিলেন। সভা শেষে এক মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

বাংলাদেশ সময়: ১৭১০ ঘণ্টা, মে ১৭, ২০১৭
এএটি/আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।