ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

গ্রিন ইউনিভার্সিটির ২৪০ শিক্ষার্থীকে কৃতিত্বের স্বীকৃতি

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৪ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
গ্রিন ইউনিভার্সিটির ২৪০ শিক্ষার্থীকে কৃতিত্বের স্বীকৃতি অতিথিদের সঙ্গে সার্টিফিকেটপ্রাপ্ত শিক্ষার্থীদের একাংশ

পরীক্ষায় কৃতিত্বপূর্ণ ফল অর্জন করায় গ্রিন ইউনিভার্সিটির ২৪০ শিক্ষার্থীকে ভিসি ও ডিন্স সার্টিফিকেট দেওয়া হয়েছে। 

বৃহস্পতিবার (২৭ জুলাই) বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে আড়ম্বরপূর্ণ এক অনুষ্ঠানের মধ্য দিয়ে স্প্রিং-২০১৭ সেমিস্টারের  ওই কৃতি শিক্ষার্থীদের হাতে এই সার্টিফিকেট তুলে দেওয়া হয়।  

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকিরের সভাপতিত্বে এ অনুষ্ঠানে উপ-উপাচার্য অধ্যাপক ড. মো. ফৈয়াজ খান, রেজিস্ট্রার লে. জেনারেল মো. মইনুল ইসলাম (অব.), ডিন অধ্যাপক ড. মো. গোলাম আহমেদ ফারুকী, অধ্যাপক ড. মো. ফায়জুর রহমান, সিএসই চেয়ারম্যান অধ্যাপক ড. মো. আব্দুর রাজ্জাক, পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর এসএমকে নাজমুল হক প্রমুখ উপস্থিত ছিলেন।

 

সার্টিফিকেট বিতরণ শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. গোলাম সামদানী ফকির শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, তোমরা এ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি বা দূত। তোমাদের ওপরই এ বিশ্ববিদ্যালয়ের সুনাম নির্ভর করছে।  

তিনি শিক্ষার্থীদের প্রত্যেক সেমিস্টারে নতুন কিছু জানার পরামর্শ দেওয়ার পাশাপশি সব অর্জনের আনন্দ মা-বাবার সঙ্গে ভাগাভাগি করার আহ্বান জানান।  

উপাচার্য বলেন, আজ যারা ডিন সনদপত্র পেয়েছো, তোমরা চেষ্টা করবে আগামীতে ভিসি সনদপত্র পেতে, আর যারা ভিসি সনদপত্র পেয়েছ, তোমরা চেষ্টা করবে চ্যান্সেলর সনদপত্র পেতে।

২৪০ শিক্ষার্থীর মধ্যে ১১৭ শিক্ষার্থী পেয়েছেন ভিসি সার্টিফিকেট এবং ১২৩ জন পেয়েছেন ডিন সার্টিফিকেট। শিক্ষার্থীরা পরীক্ষার ফলে জিপিএ-৩.৯০ থেকে ৪.০০ পেলে ভিসি সার্টিফিকেট এবং জিপিএ-৩.৮০ থেকে ৩.৮৯ অর্জন করলে ডিন্স সার্টিফিকেট লাভ করে থাকেন।

বাংলাদেশ সময়: ১৮১৬ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।