ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

সাপ আতঙ্কে জাবি মীর মোশাররফ হোসেন হল শিক্ষার্থীরা

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
সাপ আতঙ্কে জাবি মীর মোশাররফ হোসেন হল শিক্ষার্থীরা সাপ আতঙ্কে জাবি মীর মোশাররফ হোসেন হল শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: সম্প্রতি কয়েক মাস ধরে সাপ আতঙ্কে ভুগছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) মীর মোশাররফ হোসেন হলের শিক্ষার্থীরা।

গত কয়েক মাসে হলের বিভিন্ন স্থানে বিভিন্ন প্রজাতির সাপ দেখা গেছে বলে জানান হলের একাধিক শিক্ষার্থী। হল প্রশাসনের পক্ষ থেকে কয়েকবার কার্বলিক এসিড ছিটানো হয়েছে বলা হলেও তাতেও সাপের উপদ্রুব কমেনি।

বৃহস্পতিবার (২৭ জুলাই) দুপুরে হলের ১৪৮-বি নম্বর রুমের সামনে একটি বিষধর পদ্মগোখরা সাপের দেখা মেলে।

পরে শিক্ষার্থীদের সহায়তায় হলের নিরাপত্তা কর্মকর্তা সাপটিকে মারতে সক্ষম হয়। এর পর থেকে সাপ আতঙ্ক ছড়িয়ে পড়েছে হলে থাকা শিক্ষার্থীদের মধ্যে।

মীর মোশাররফ হোসেন হলের আবাসিক শিক্ষার্থী সাইফুল ইসলাম আকাশ বাংলানিউজকে বলেন,  হলে সাপের উপদ্রব এতোটাই প্রকট আকার ধারণ করেছে যে আমরা হলের ওয়াসরুম বা বারান্দায় স্বাভাবিকভাবে চলাফেরা করতে পারছি না। এমনকি রুমের লকার খুলতেও ভয় পাচ্ছি। পাশে জঙ্গল থাকায় সাপের উপদ্রব বেশি বলে তিনি জানান।

এ বিষয়ে মীর মশাররফ হলের প্রাধ্যক্ষ অধ্যাপক শফি মুহাম্মাদ তারেক বাংলানিউজকে বলেন, বর্ষার মৌসুমে সাপের উপদ্রব একটু বেশি লক্ষ্য করা যায়। তাই হলের শিক্ষার্থীরা যেন আতঙ্কিত না হয় সেদিকে সচেতন করা হয়েছে।

এছাড়া সাপের উপদ্রব ঠেকাতে কর্বলিক এসিড ছিটানো, হলের আঙিনা পরিষ্কারসহ বিভিন্ন ড্রেনে নেট ব্যবহার করা হয়েছে বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, জুলাই ২৭, ২০১৭
জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।