ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

জাবিতে ২য় দিনেও চলছে শিক্ষার্থীদের অবরোধ

জাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬১১ ঘণ্টা, আগস্ট ১, ২০১৭
জাবিতে ২য় দিনেও চলছে শিক্ষার্থীদের অবরোধ জাবির প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়(জাবি) প্রশাসনের দায়ের করা মামলা প্রত্যাহারের দাবিতে ২য় দিনের মত বিশ্ববিদ্যালয় প্রশাসনিক ভবন অবরোধ করে রেখেছে আন্দোলনকারী শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১ আগস্ট) সকাল ৮টা থেকে আন্দোলনরত শিক্ষার্থীরা প্রশাসনিক ভবন অবরোধ করে রাখে।  কোন প্রশাসনিক কর্মকর্তা-কর্মচারী প্রশাসনিক ভবনে প্রবেশ করতে পারেনি।

যে কারণে বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক কার্যক্রম বন্ধ রয়েছে।

এ বিষয়ে জাহাঙ্গীরনগর সাংস্কৃতিক জোটের সাধারণ সম্পাদক নাজমুল হোসেন বাংলানিউজকে জানান, গতকাল সোমবার (৩১ জুলাই) রাতে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সঙ্গে মিটিং করে আন্দোলনকারী শিক্ষার্থীরা। সেখানে অবরোধ কর্মসূচি প্রত্যাহার করে আগামী ৩ আগস্ট বিশ্ববিদ্যালয় প্রশাসনের সঙ্গে আলোচনার জন্য শিক্ষার্থীদের প্রস্তাব দেন শিক্ষক সমিতি। কিন্তু আগে একই ধরণের আশ্বাস দিয়ে আমাদের সঙ্গে প্রতারণা করেছে বিশ্ববিদ্যালয় প্রশাসন। তাই শিক্ষক সমিতির প্রস্তাব প্রত্যাখ্যান করে আমরা আমাদের আন্দোলন অব্যাহত রেখেছি। যতক্ষণ সিন্ডিকেট ডেকে মামলা প্রত্যাহারের বিষয়ে সিদ্ধান্ত নেওয়া না হবে ততক্ষণ পর্যন্ত আন্দোলন চলতে থাকবে।

গতকাল সোমবার (৩১ জুলাই) সকাল সাড়ে ৮টা থেকে ‘প্রতিবাদের নাম জাহাঙ্গীরনগর’ ব্যানারে শিক্ষার্থীরা মামলা প্রত্যাহারের দাবিতে অফিস
চলাকালীন সময় (বিকাল ৪টা) পর্যন্ত প্রশাসনিক ভবন অবরোধ করে রাখে।

গত ২৭ মে আন্দোলন চলাকালে শিক্ষার্থীদের উপর পুলিশের হামলার বিচার দাবিতে আন্দোলনকারী শিক্ষার্থীরা বিশ্ববিদ্যালয় উপাচার্যের বাসভবন  ঘেরাও ও ভাংচুর করে। এ ঘটনায় বিশ্ববিদ্যালয় প্রশাসন বাদী হয়ে ৫৪জন শিক্ষার্থীর বিরুদ্ধে মামলা দায়ের করে।

বাংলাদেশ সময়: ১২০৪  ঘণ্টা, আগস্ট ০১, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।