ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

বন্যা দুর্গতদের সাহায্যার্থে শেকৃবি’র অনন্য উদ্যোগ

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১১ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
বন্যা দুর্গতদের সাহায্যার্থে শেকৃবি’র অনন্য উদ্যোগ

ঢাকা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ের (শেকৃবি) শিক্ষক, কর্মকর্তা ও কর্মচারীরা  তাদের এক দিনের বেতনের সমপরিমাণ অর্থ বন্যা দুর্গত মানুষের সাহায্যার্থে প্রদানের সিদ্ধান্ত নিয়েছেন। যার পরিমাণ প্রায় আট লাখ টাকা। এছাড়া বিশ্ববিদ্যালয় শিক্ষার্থীদের এক মাসের বৃত্তির দুইশ’ টাকা এই তহবিলে দিতেও তাদের প্রতি অনুরোধ জানিয়েছে প্রশাসন।  

বুধবার (১৬ আগস্ট) বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনের সম্মেলন কক্ষে অনুষ্ঠিত এক সভায় এই সিদ্ধান্ত নেওয়া হয়।

সভায় সভাপতিত্ব করেন বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য প্রফেসর ড. মো. সেকেন্দার আলী।

  তিনি বলেন, ‘বন্যা দুর্গত এলাকার মানুষের সাহায্যার্থে ত্রাণ সামগ্রী হিসাবে নগদ টাকা, চাউল, চিড়া , চিনি , আলু, স্যালাইন, পানি শোধন ট্যাবলেট দেওয়া হবে। পশু চিকিৎসাসহ সবজি চারা, ধানের চারাও পর্যায়ক্রমে বিতরণের বিষয়টিও আমাদের পরিকল্পনায় রয়েছে। ’

সভায় বক্তারা বলেন, “মানুষ মানুষের জন্য” এই স্লোগানকে সামনে রেখে আমরা বন্যা দুর্গতদের পাশে দাঁড়িয়েছি। বিশ্ববিদ্যালয়ের পক্ষ থেকে আমরা যথাসাধ্য চেষ্টা করছি বন্যা দুর্গত মানুষের এই চরম বিপদের সময় পাশে থাকার।

বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা বশিরুল ইসলাম বাংলানিউজকে বলেন, শিক্ষার্থীরা প্রতি মাসে দুইশ টাকা বৃত্তি পান। শিক্ষার্থীরা এই পরিমাণ টাকা দিতে রাজি হয়েছেন। এতে শিক্ষার্থীদের পক্ষ থেকে প্রায় তিন লাখ টাকা উঠবে বলে আশা প্রকাশ করেন বশিরুল ইসলাম।

সভায় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন শিক্ষক সমিতির সভাপতি প্রফেসর ড. মো. নজরুল ইসলাম, সাধারণ সম্পাদক প্রফেসর ড. মো. মিজানুর রহমান, প্রক্টর প্রফেসর ড. মো. ফরহাদ হোসেন, রেজিস্ট্রার শেখ রেজাউল করিম, কৃষি অনুষদের ডিন প্রফেসর মো. রুহুল আমিন, প্রফেসর ড. মো. জাহাঙ্গীর আলম, প্রফেসর মো. রফিকুল ইসলাম, চৌধুরী এম সাইফুল ইসলাম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২২০৭ ঘণ্টা, আগস্ট ১৬, ২০১৭
আরআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।