ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবির ইমেরিটাস অধ্যাপকদের স্বর্ণপদক দিচ্ছে ডুয়া

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
ঢাবির ইমেরিটাস অধ্যাপকদের স্বর্ণপদক দিচ্ছে ডুয়া

ঢাকা বিশ্ববিদ্যালয়: বিশ্ববিদ্যালয়ের ছয়জন ইমেরিটাস অধ্যাপকসহ সাতজনকে প্রথমবারের মতো স্বর্ণপদক দিচ্ছে ঢাকা বিশ্ববিদ্যালয় অ্যালামনাই অ্যাসোসিয়েশন (ডুয়া)।

রোববার (২৪ সেপ্টেম্বর) বিকেলে বিশ্ববিদ্যালয়ের নবাব নওয়াব আলী চৌধুরী সিনেট ভবনের অ্যালমনাই ফ্লোরে সংবাদ সম্মেলনে এ ঘোষণা দেন অ্যাসোসিয়েশনে সভাপতি এ কে আজাদ চৌধুরী।  

স্বর্ণপদকের জন্য মনোনীতরা হলেন- ইমেরিটাস অধ্যাপক ড. সুলতানা সারওয়াতারা জামান, ইমেরিটাস অধ্যাপক ড. আবদুল মতীন, ইমেরিটাস অধ্যাপক ড. সিরাজুল ইসলাম চৌধুরী, ইমেরিটাস অধ্যাপক ড. আনিসুজ্জামান, ইমেরিটাস অধ্যাপক ড. নাজমা চৌধুরী, ইমেরিটাস অধ্যাপক ড. আবুল কালাম আজাদ চৌধুরী এবং সাবেক বিচারপতি ও অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রতিষ্ঠাতা সভাপতি বিচারপতি মোহাম্মদ ইব্রাহিম।

এ কে আজাদ বলেন, আমরা এবারই এই স্বর্ণপদক চালু করেছি। এবার থেকে এটি ধারাবাহিকভাবে চলবে। এই বিশ্ববিদ্যালয়ের ইমেরিটাস অধ্যাপকরা দেশ ও জাতির প্রয়োজনে এবং সঙ্কটকালে অগ্রণী ভূমিকা রেখেছেন, জাতিকে পথ দেখিয়েছেন, সাহস যুগিয়েছেন। অসংখ্য ছাত্র-ছাত্রীর মধ্যে নিজেদের উজাড় করে দিয়েছেন তারা। তাই তাদের প্রতি আমাদের এ সম্মাননা।

সংবাদ সম্মেলন থেকে জানানো হয়, আগামী ১ অক্টোবর বিকেল সাড়ে ৩টায় বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের অ্যালামনাই ফ্লোরে অ্যালামনাই অ্যাসোসিয়েশনের ৬৯তম প্রতিষ্ঠাবার্ষিকীর অনুষ্ঠানে তাদের এ স্বর্ণপদক দেওয়া হবে। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অ্যাসোসিয়েশনের সাবেক সভাপতি ও অর্থমন্ত্রী আবুল মাল আব্দুল মুহিত।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত থাকবেন অ্যালামনাই অ্যাসোসিয়েশনের প্রধান পৃষ্ঠপোষক উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

সংবাদ সম্মেলনে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, অ্যালামনাই অ্যাসোসিয়েশনের সহ-সভাপতি মুনিরা খান, মহাসচিব রঞ্জন কর্মকার, যুগ্ম মহাসচিব আশরাফুল হক নিপু, প্রচার ও প্রকাশনা বিষয়ক সম্পাদক উম্মে বাতুল মাহমুদা খাতুন মিনা প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৯০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৪, ২০১৭
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।