ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

রাবিতে শিক্ষক মারধরের প্রতিবাদে মানববন্ধন, ছাত্রের জেল

রাবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪৮ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
রাবিতে শিক্ষক মারধরের প্রতিবাদে মানববন্ধন, ছাত্রের জেল ছবি: বাংলানিউজটোয়েন্টিফোর.কম

রাবি: রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) ব্যবসায় প্রশাসন ইনস্টিটিউটের (আইবিএ) অধ্যাপক হাছানাত আলীকে মারধরের প্রতিবাদে ও অভিযুক্ত ছাত্রের বিচার দাবিতে মানববন্ধন করেছে শিক্ষার্থীরা।

মঙ্গলবার (২৬ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে বিশ্ববিদ্যালয়ের আইবিএ চত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করা হয়। পরে আবারো বেলা ১২টার দিকে একই দাবিতে বিশ্ববিদ্যালয়ের সিনেট ভবনের সামনে মানববন্ধন করে আইবিএ’র শিক্ষার্থীরা।

মানববন্ধন শেষে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য ও আইবিএ’র পরিচালকের কাছে স্মারকলিপি জমা দেন তারা।

সোমবার (২৫ সেপ্টেম্বর) ইন্টার্নশিপের রিপোর্টে স্বাক্ষর করা নিয়ে অধ্যাপক হাছানাত আলীকে মারধর করেন তারই ছাত্র আবু নাহিদ মো. হায়দার । আবু নাহিদ এমবিএ (দিবা) ৯ম ব্যাচের শিক্ষার্থী।

এ ঘটনায় নাহিদকে আটক করে মতিহার থানা পুলিশ। পরে রাতে ওই শিক্ষক মতিহার থানায় নাহিদের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেন। এ প্রেক্ষিতে দুপুরে তাকে আদালতের মাধ্যমে জেলে পাঠানো হয়।
 
আইবিএ’র পরিচালক অধ্যাপক রফিকুল ইসলাম বাংলানিউজকে জানান, ঘটনাটি তদন্তে একটি কমিটি গঠন করা হয়েছে ও ওই ছাত্রের ইন্টার্নশিপ রিপোর্ট স্থগিত করা হয়েছে। এছাড়াও প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসনকে চিঠি দেয়া হয়েছে।
বাংলাদেশ সময়: ১৮৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৬, ২০১৭
টিএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।