ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

বেরোবিতে সৈয়দ শামসুল হক চর্চাকেন্দ্রের আত্মপ্রকাশ

বেরোবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৫০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
বেরোবিতে সৈয়দ শামসুল হক চর্চাকেন্দ্রের আত্মপ্রকাশ বেরোবিতে সৈয়দ শামসুল হক চর্চাকেন্দ্রের আত্মপ্রকাশ

বেরোবি, (রংপুর): সব্যসাচী লেখক সৈয়দ শামসুল হকের লেখার পাঠক সৃষ্টি ও তার দর্শনচর্চার জন্য 'সৈয়দ শামসুল হক চর্চাকেন্দ্র' নামে একটি সংগঠনের আত্মপ্রকাশ হলো বুধবার (২৭ সেপ্টেম্বর)।

দুপুর তিনটায় বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) কবি হেয়াৎ মামুদ ভবনের সামনে এ ঘোষণা দেন সংগঠকরা। পরে তারা সৈয়দ শামসুল হকের সমাধিতে পুষ্পার্ঘ্য নিবেদনের জন্য কুড়িগ্রামে যান।

 

সৈয়দ শামসুল হক চর্চাকেন্দ্র বছরে চারটি ছোটকাগজ প্রকাশ করবে। প্রতিবছর একটি করে সৈয়দ শামসুল হক স্মারক বক্তৃতারও আয়োজন করবে সংগঠনটি। এছাড়াও নিয়মিত পাঠচক্র ও কবির জন্ম-মৃত্যু স্মরণে সমাধিতে পুষ্পার্ঘ্য নিবেদন করা হবে।
আপাতত সংগঠনটির কার্যক্রম রংপুর থেকে পরিচালিত করার সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

সৈয়দ শামসুল হক চর্চাকেন্দ্রের সাংগঠনিক কাঠামোতে নির্বাহী সভাপতি হিসেবে বেরোবি বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ, কার্যকরী সভাপতি তরুণ কবি মোহিত মিঠু, সাধারণ সম্পাদক, তরুণ সমালোচক শাহীন আনসারী ও সদস্য হিসেবে আব্দুর রব, আনিসুর রহমান, রুমি আক্তার, জাকিয়া সুলতানা, নুরুন্নাহার, আল আমিন, জিন্নাতুন্নাহার, আলমগীর হোসেন, মো. শাহজাহান, জামিউর রাব্বি, শায়লা আফরোজ থাকবেন।  

উপদেষ্টা হিসেবে কথাসাহিত্যিক আনোয়ারা সৈয়দ হক, কুড়িগ্রামের সফি খান, জগন্নাথ বিশ্ববিদ্যালয় বাংলা বিভাগের অধ্যাপক চঞ্চল কুমার বোস, রাজশাহী বিশ্ববিদ্যালয়ের নাট্যকলা বিভাগের সভাপতি ড. রহমান রাজু, বেরোবির বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. নিত্য ঘোষ, ড. শফিক আশরাফ, একাউন্টিং অ্যান্ড ইনফরমেশন সিস্টেমস বিভাগের সহকারী অধ্যাপক উমর ফারুক, গণিত বিভাগের সহকারী অধ্যাপক ড. রুহুল আমিন, প্রভাষক ও কথাসাহিত্যিক আশানউজ্জামান দায়িত্ব পালন করবেন।

বাংলাদেশ সময়: ১৭৪৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।