ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

অ্যা ভেরি গুড আইডিয়া ....

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
অ্যা ভেরি গুড আইডিয়া .... ছবি তুলছেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। ছবি: শাকিল

ঢাকা: যথারীতি অনুষ্ঠান শুরুর আগেই তিনি উপস্থিত। বিকালের নাস্তার টেবিলে দেশি-বিদেশি অতিথির সঙ্গে খেতে খেতে আলাপচারিতা শেষে অনুষ্ঠানস্থলে প্রবেশ করলেন। সেখানে আরো কয়েকজন বিদেশি অতিথি, হাস্যোজ্জ্বল মুখে কুশল বিনিময়। অতিথিদের মুখেও হাসি।

একজন অতিথির কথায় বললেন- ইয়েস, ইটস অ্যা ভেরি গুড আইডিয়া! বলেই মোবাইল ফোনটি বের করে তার ক্যামেরায় কয়েকটি ক্লিক করলেন মন্ত্রী। অতিথিরাও হাসিমুখেই ছবির জন্য পোঁজ দিলেন।

পাশে দাঁড়ানো অন্য অতিথিদের মুখেও আনন্দের হাসি।
 
সচরাচর এমন ভঙ্গিতে দেখা যায় না তাকে, তিনি শিক্ষামন্ত্রী নুরুল ইসলাম নাহিদ। রাজধানীর হোটেল সোনারগাঁওয়ে বুধবার বিকেলে শিক্ষা বিষয়ক এক অনুষ্ঠানের শুরুতে মন্ত্রী নিজেই অতিথিদের কিছু ছবি মোবাইল ফোনে ক্যামেরাবন্দি করেন। আর অতিথিদের কেউ কেউ মোবাইল ফোনে ক্যামেরা বন্দি করেন এই বিশেষ মুহূর্তটি। বাংলানিউজের ক্যামেরায়ও ধরা পড়ে সেই মুহূর্তটি। এরপর ওঠেন মঞ্চে।
 
‘লাঞ্চিং ইভেন্ট অব ক্যাপাসিটি বিল্ডিং ফর এডুকেশন প্রোগ্রাম ইন বাংলাদেশ’ শীর্ষক অনুষ্ঠানে বিকাল চারটায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শিক্ষামন্ত্রী।
 
ছবি তুলছেন শিক্ষা মন্ত্রী নুরুল ইসলাম নাহিদ।  ছবি: শাকিলবাংলাদেশ ইউনেস্কো জাতীয় কমিশন, শিক্ষা মন্ত্রণালয় এবং প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সহযোগিতায় জাতিসংঘের শিক্ষা বিষয়ক শিক্ষা বিষয়ক সংস্থা ইউনেস্কো ঢাকা অফিসের উদ্যোগে এই অনুষ্ঠান আয়োজন করা হয়।
 
মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের সচিব সোহরাব হোসোইন, কারিগরি ও মাদরাসা শিক্ষা বিভাগের সচিব মো. আলমগীর, প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের সচিব আসিফ-উজ-জামান, মাধ্যমিক ও উচ্চ শিক্ষা বিভাগের অতিরিক্ত সচিব চৌধুরী মুফাদ আহমেদসহ মন্ত্রণালয়ের সংশ্লিষ্ট কর্মকর্তারা অনুষ্ঠানে অংশ নেন।
 
এছাড়াও ইউনেস্কো ঢাকা অফিসের প্রধান বিয়াট্রিস কালডুন, ইউনেস্কো প্রধান কার্যালয়ের ইউনিট প্রধান আসট্রিড গিলেট, ইউআইএস এর আঞ্চলিক উপদেষ্টা শৈলেন্দ্র সিগডেল উপস্থিত ছিলেন।
 
চারটায় শুরু হলেও শিক্ষামন্ত্রী নাহিদ প্রায় আধাঘণ্টা আগেই হোটেলে হাজির হয়েছিলেন। বরাবরের মতো আগে হাজির হয়ে অনুষ্ঠানস্থলের বাইরের লবিতে কুশল বিনিময় করে অতিথিদের নিয়ে ঠিক চারটায় হলের মধ্যে মঞ্চে উঠে পড়েন। তার আগে মন্ত্রীর ফটোসেশন অতিথিদেরও মুগ্ধ করে। প্রায় আড়াই ঘণ্টার ওই অনুষ্ঠানে টেকসই উন্নয়ন লক্ষ্যমাত্রা নিয়ে আলোচনা করেন মন্ত্রীসহ অতিথিরা।
 
বাংলাদেশ সময়: ২০০০ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
এমআইএইচ/জেডএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।