ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

ঢাবি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হলেন সাদেকা হালিম

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৪৫ ঘণ্টা, সেপ্টেম্বর ২৭, ২০১৭
ঢাবি সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন হলেন সাদেকা হালিম

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকা বিশ্ববিদ্যালয়ের সামাজিক বিজ্ঞান অনুষদের ভারপ্রাপ্ত ডিন হলেন সমাজ বিজ্ঞান বিভাগের অধ্যাপক ড. সাদেকা হালিম।

বুধবার (২৭ সেপ্টেম্বর) রাতে বিশ্ববিদ্যালয়ের সিন্ডিকেটের সভায় এ সিদ্ধান্ত নেয়া হয়েছে বলে সিন্ডিকেটের একাধিক সদস্য বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

ঢাকা বিশ্ববিদ্যালয়ের বিধি অনুযায়ী ভারপ্রাপ্ত ডিনের মেয়াদ হবে তিন মাস অথবা ডিন নির্বাচন অনুষ্ঠিত না হওয়া পর্যন্ত।

এদিকে গত ২ জুলাই ভারপ্রাপ্ত ডিন হিসেবে দায়িত্ব পান অধ্যাপক ড. শফিউল আলম ভূঁইয়া। তার মেয়াদ ৯০ দিন পূর্ণ হওয়ার পর এ দায়িত্ব গ্রহণ করবেন অধ্যাপক ড. সাদেকা হালিম।

উল্লেখ্য, ২০১৬ সালের জুলাইতে বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠা বার্ষিকীর স্মরণিকায় ইতিহাস বিকৃতির ঘটনার তদন্ত রিপোর্ট দেওয়ার পরেও দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় সিন্ডিকেট সদস্যদের মধ্যে অসন্তোষ বিরাজ করছে বলেও জানা গেছে।

এ বিষয়ে ঢাবি সিন্ডিকেট সদস্য ও বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি অধ্যাপক ড. মাকসুদ কামাল বাংলানিউজকে বলেন, আমরা অনেক আগেই ইতিহাস বিকৃতির ঘটনার তদন্ত রিপোর্ট দিয়েছি। কিন্তু কর্তৃপক্ষ কোনো ধরনের ব্যবস্থা নেয়নি। তাই ইতিহাস বিকৃতির সঙ্গে জড়িতদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বিষয়টি পরবর্তী সিন্ডিকেটে উত্থাপনের জন্য বলেছি।

বাংলাদেশ সময়: ০৩৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮,২০১৭
এসকেবি/এসজে/আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।