ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

৫০২ শিক্ষার্থীকে বৃত্তি দিলো বরিশাল বিভাগ কল্যাণ সংস্থা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫১ ঘণ্টা, অক্টোবর ২, ২০১৭
৫০২ শিক্ষার্থীকে বৃত্তি দিলো বরিশাল বিভাগ কল্যাণ সংস্থা

ঢাকা বিশ্ববিদ্যালয়: ঢাকার ২৪৪ ও বরিশালের ২৫৮ জন শিক্ষার্থীকে শেরে বাংলা স্মৃতি বৃত্তি দিলো বরিশাল বিভাগ কল্যাণ সংস্থা।

সোমবার (২ অক্টোবর) বিকেলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্র টিএসসি অডিটোরিয়ামে শিক্ষার্থীদের হাতে বৃত্তির অর্থ ও সনদ তুলে দেওয়া হয়। ঢাকার ১৬ কেন্দ্র এবং বরিশালের ২৪ কেন্দ্রে পরীক্ষায় অংশগ্রহণের লক্ষ্যে প্রায় ১০ হাজার শিক্ষার্থী রেজিস্ট্রেশন করেন।

অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন জাতীয় সংসদের চিফ হুইপ আ স ম ফিরোজ। বিশেষ অতিথি ছিলেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য  অধ্যাপক ড. আ আ ম স আরেফিন সিদ্দিক।

আ স ম ফিরোজ বলেন, এ ভূ-খণ্ডের মানুষের শিক্ষার উন্নয়নে অবিভক্ত বাংলার প্রধানমন্ত্রী শেরে বাংলা একে ফজলুল হকের অবদান অনস্বীকার্য। তিনি এদেশের মানুষের ভাগ্য উন্নয়নে আজীবন কাজ করেছেন। তিনি আজ আমাদের অনুপ্রেরণা।

অধ্যাপক আরেফিন সিদ্দিক বলেন, প্রকৃত মানুষ হওয়ার জন্য শিক্ষার কোনো বিকল্প নেই। শিক্ষাই মানুষকে মেরুদণ্ড সোজা করে চলতে সাহস যোগায়। বিশ্ব দরবারে মাথা উঁচু করে দাঁড়াবার আত্মবিশ্বাসী করে তোলে। আজকের শিক্ষার্থীরাই আগামী দিনে জাতিকে নেতৃত্ব দেবে। তারাই উন্নত সমৃদ্ধ সোনার বাংলাদেশ গঠন করবে। তাই তাদের অনুপ্রেরণা দিতে হবে, পুরস্কৃত করতে হবে।  

বাংলাদেশ কৃষি ব্যাংকের চেয়ারম্যান এবং বরিশাল বিভাগ কল্যাণ সংস্থা ঢাকার সভাপতি মোহাম্মদ ঈসমাইলের সভাপতিত্বে অনুষ্ঠানে বক্তব্য রাখেন সংস্থার সাধারণ সম্পাদক মো. শাহ আলম, শেরে বাংলা স্মৃতি বৃত্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক-২০১৬ ড. এম কামাল উদ্দীন জসিম, ঢাকা বিশ্ববিদ্যালয়ের আইন বিভাগের অধ্যাপক নকীব মো. নসরুল্লাহ শেরে বাংলা স্মৃতি বৃত্তি পরীক্ষা কমিটির আহ্বায়ক-২০১৭ ফজিলাতুন্নেসা।

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, অক্টোবর ০২, ২০১৭
এসকেবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।