ঢাকা, মঙ্গলবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৩ সেপ্টেম্বর ২০২৪, ২৮ সফর ১৪৪৬

শিক্ষা

জাবিতে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৫৮ ঘণ্টা, অক্টোবর ৩, ২০১৭
জাবিতে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শুরু জাবিতে সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শুরু, ছবি: বাংলানিউজ

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মীদের নিয়ে তিন দিনব্যাপী সাংবাদিকতায় বুনিয়াদি প্রশিক্ষণ শুরু হয়েছে।

মঙ্গলবার (০৩ অক্টোবর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উদ্যোগে ও বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটের সহযোগিতায় দিনব্যাপী এ প্রশিক্ষণ কর্মশালার উদ্বোধন করেন বিশ্ববিদ্যালয় উপাচার্য অধ্যাপক ফারজানা ইসলাম।

এ সময় তিনি এ ধরনের প্রশিক্ষণমূলক কর্মশালার আয়োজনে সহযোগিতা করার জন্য বাংলাদেশ প্রেস ইনস্টিটিউটকে ধন্যবাদ জানান।

উপস্থিত ছিলেন বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি সভাপতি ও বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির উপদেষ্টা অধ্যাপক ফরিদ আহমদ, প্রশিক্ষণের সমন্বয়ক জিলহাজ উদ্দিন (নিপুন), সাংবাদিক সমিতির সভাপতি মওদূদ আহম্মেদ সুজন প্রমুখ।

কর্মশালার প্রথম দিন (মঙ্গলবার) সংবাদের সংজ্ঞা, বৈশিষ্ট্য ও উপাদান নিয়ে আলোচনা করেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক শবনম আযীম এবং রিপোর্টিংয়ের বিভিন্ন ধরণ, অনুসন্ধানী প্রতিবেদনের তথ্য সংগ্রহের কৌশল নিয়ে আলোচনা করেন চ্যানেল আইয়ের বার্তা সম্পাদক মীর মাসরুর জামান।

প্রশিক্ষণ কর্মশালায় ৩৮জন বিশ্ববিদ্যালয়ে কর্মরত বিভিন্ন গণমাধ্যমের কর্মী অংশ নেন।

বুধবার (৪ অক্টোবর) প্রশিক্ষণ দেবেন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের জার্নালিজম অ্যান্ড মিডিয়া স্টাডিজ বিভাগের প্রভাষক মীর মোহাম্মদ ফজলে রাব্বী ও ৭১ টেলিভিশনের পরিচালক (বার্তা) সৈয়দ ইশতিয়াক রেজা। বৃহস্পতিবার (৫ অক্টোবর) প্রশিক্ষণ দেবেন পিআইবি রিপোর্টার জিলহাজ উদ্দিন (নিপুন), ৭১ টেলিভিশনের বার্তা সম্পাদ পলাশ আহসান এবং পিআইবি মহাপরিচালক মো. শাহ আলমগীর।

বাংলাদেশ সময়: ১৬৫৮ ঘণ্টা, অক্টোবর ০৩, ২০১৭
এএটি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।