ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

জাবির ভর্তি পরীক্ষা শুরু রোববার, বসছে মোবাইল কোর্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৩২ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৭
জাবির ভর্তি পরীক্ষা শুরু রোববার, বসছে মোবাইল কোর্ট

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়: জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) ২০১৭-১৮ শিক্ষাবর্ষে প্রথম বর্ষ স্নাতক (সম্মান) শ্রেণিতে ভর্তি পরীক্ষা রোববার (৮ সেপ্টেম্বর) থেকে শুরু হচ্ছে।

শনিবার (৭ সেপ্টেম্বর) ভর্তি পরীক্ষার সব প্রস্তুতি শেষ হয়েছে বলে জানান বিশ্ববিদ্যালয়ের ডেপুটি রেজিস্টার (শিক্ষা-১) ও বিশ্ববিদ্যালয় ভর্তি পরিচালনা কমিটির সদস্য সচিব মো. আবু হাসান।

তিনি জানান, ইতোমধ্যে সিট প্ল্যান, প্রশ্নপত্র প্রণয়নসহ ভর্তি পরীক্ষার যাবতীয় কাজ শেষ করা হয়েছে।

রোববার ‘এ’ ইউনিটের পরীক্ষার মাধ্যমে ১ম বর্ষের ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে।

এ বছর ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের জন্য আবেদন করেছে ২ ল‍াখ ৯৯ হাজার ১৭১ জন শিক্ষার্থী। প্রতি আসনে ১৫১ জন শিক্ষার্থী লড়বে। এর মধ্যে ১ হাজার ৯৮৬ জন শিক্ষার্থী বিভিন্ন অনুষদ ও ইনস্টিটিউটে ভর্তি হওয়ার সুযোগ পাবে।

এদিকে ভর্তি জালিয়াতি চক্রের সঙ্গে জড়িত ব্যক্তিদের তাৎক্ষণিক শাস্তির আওতায় আনার জন্য বিশ্ববিদ্যালয় প্রশাসন মোবাইল কোর্ট বসানোর ব্যবস্থা করেছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয় প্রক্টর অধ্যাপক তপন কুমার সাহা বলেন, প্রতি বছর ভর্তি পরীক্ষার সময় অনেক জালিয়াতি চক্র ধরা পড়ে। কিন্তু তাদের শনাক্ত করে পুলিশ প্রশাসনের কাছে তুলে দেওয়ার পরে সঠিক বিচার হলো
কিনা তা আমাদের জানা থাকে না। তাই বিচার প্রক্রিয়া দ্রুত ও স্বচ্ছভাবে হওয়ার জন্য এ বছর ভর্তি পরীক্ষার সময় মোবাইল কোর্ট বসানোর ব্যবস্থা করা হয়েছে।

ভর্তি পরীক্ষা সংক্রান্ত বিস্তারিত তথ্য বিশ্ববিদ্যালয় ওয়েবসাইটে (ju-admission.org)  পাওয়া যাবে।

বাংলাদেশ সময়: ১৪৩২ ঘণ্টা, সেপ্টেম্বর ০৭, ২০১৭
আরআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।