ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবির ১০ শিক্ষার্থী

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০৩৮ ঘণ্টা, অক্টোবর ৭, ২০১৭
প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবির ১০ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন ইবির ১০ শিক্ষার্থী

ইবি: ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) বিভিন্ন বিভাগের ১০ শিক্ষার্থী প্রধানমন্ত্রী স্বর্ণপদক পাচ্ছেন। বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের আয়োজনে বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) শ্রেণিতে অসামান্য ফলাফলের জন্য তাদের এ পদক দেয়া হবে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এস এম আব্দুল লতিফ বলেন, শিক্ষার্থীদের স্বর্ণপদক দেয়ার এখনো কোনো নির্দিষ্ট তারিখ ও সময় নির্ধারণ করেনি বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি)।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশনের (ইউজিসি) অফিসিয়াল ওয়েব সাইটে দেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের মোট ২৬৪ জন শিক্ষার্থীকে প্রধানমন্ত্রী স্বর্ণপদকের জন্য মনোনীত করে তাদের নাম প্রকাশ করেছে।

এর মধ্য থেকে ইসলামী বিশ্ববিদ্যালয়ে ২০১৫ সালে বিভিন্ন শিক্ষাবর্ষের ৫টি অনুষদের ১০ জন শিক্ষার্থীর নামের তালিকা প্রকাশ করা হয়।

মনোনীত শিক্ষার্থীরা হলেন-ধর্মতত্ত্ব অনুষদভুক্ত আল কুরআন অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের মাহমুদুর রহমান, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদভুক্ত লোক প্রশাসন বিভাগের হাফিজুল ইসলাম, ব্যবসায় প্রশাসন অনুষদভুক্ত হিসাব বিজ্ঞান ও তথ্য পদ্ধতি বিভাগের শিমুল রায়, আইন ও শরীয়াহ অনুষদভুক্ত আইন বিভাগের মোছা. রজবা খানম এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদভুক্ত পরিসংখ্যান বিভাগের সুমন বিশ্বাস।

অন্যদিকে ২০১৬ সালে বিভিন্ন শিক্ষাবর্ষের পাঁচ শিক্ষার্থী মনোনীত হয়েছেন।

মনোনীত শিক্ষার্থীরা হলেন-ধর্মতত্ত্ব অনুষদের অধীনে আল হাদিস অ্যান্ড ইসলামিক স্টাডিজ বিভাগের আতিকুর রহমান, ব্যবসায় প্রশাসন অনুষদের অধীনে ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের মিঠুন বৈরাগী, আইন ও শরীয়াহ অনষদের অধীনে আইন বিভাগের সোহরাব হোসেন, মানবিক ও সামাজিক বিজ্ঞান অনুষদের অধীনে আরবি ভাষা ও সাহিত্য বিভাগের সাইদ আহমেদ এবং ফলিত বিজ্ঞান ও প্রযুক্তি অনুষদের অধীনে গণিত বিভাগের আব্দুল আলিম।

বাংলাদেশ সময়: ১৬৩৬ ঘণ্টা, অক্টোবর ০৭, ২০১৭
আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।