ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

গণবিতে শুরু আন্তঃমেডিকেল কলেজ ফুটবল টুর্নামেন্ট

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৫ ঘণ্টা, অক্টোবর ৮, ২০১৭
গণবিতে শুরু আন্তঃমেডিকেল কলেজ ফুটবল টুর্নামেন্ট বেলুন ও পায়রা উড়িয়ে টুর্নামেন্টের উদ্বোধন করেন সংসদ সদস্য ডা. এনামুর রহমান। ছবি: বাংলানিউজ

গণ বিশ্ববিদ্যালয় (সাভার): সাভারের গণ বিশ্ববিদ্যালয়ে ১৭টি মেডিকেল কলেজের অংশগ্রহণে আন্তঃমেডিকেল কলেজ ফুটবল টুর্নামেন্ট শুরু হয়েছে। 

রোববার (৮ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে বেলুন ও পায়রা উড়িয়ে এ টুর্নামেন্টের উদ্বোধন করেন ঢাকা-১৯ আসনের সংসদ সদস্য ডা. এনামুর রহমান।  

তিনি প্রধান অতিথি বক্তৃতায় বলেন, একজন চিকিৎসককে শুধু দক্ষ হলেই হবে না।

তাকে ভাল মনের মানুষ হতে হবে। গণ বিশ্ববিদ্যালয়ের এ ধরনের আয়োজন ভবিষ্যৎ চিকিৎসকদের মানসিক বিকাশে সহায়ক ভূমিকা রাখবে।  

অনুষ্ঠানের সভাপতি গণ বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো. দেলোয়ার হোসেন তার বক্তৃতায় নিয়মকানুন মেনে পারস্পরিক সৌহার্দ্য বজায় রেখে টুর্নামেন্ট সফল করতে খেলোয়াড়দের প্রতি আহ্বান জানান।  

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন গণ বিশ্ববিদ্যালয়ের উপাচার্য (চলতি দায়িত্ব) অধ্যাপক ডা. লায়লা পারভীন বানু ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের অধ্যক্ষ অধ্যাপক ডা. ফরিদা আদিব খানম, পরীক্ষা নিয়ন্ত্রক মীর মুর্ত্তজা আলী ও গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজের ফিজিওলজি বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. মুনজিবা শামস।

অনুষ্ঠান শেষে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ ও উত্তরা আধুনিক মেডিকেল কলেজের মধ্যে উদ্বোধনী ম্যাচ অনুষ্ঠিত হয়। এ খেলায় উত্তরা আধুনিক মেডিকেল কলেজকে ১-০ গোলে পরাজিত করে স্যার সলিমুল্লাহ মেডিকেল কলেজ।  

এর পর আয়োজিত দ্বিতীয় খেলায় শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজের ডেন্টাল ইউনিট ১-০ গোলে হারায় আনোয়ার খান মডার্ন মেডিকেল কলেজকে। বিকেলেও গড়ায় দু’টি খেলা। সে দু’টিতে গ্রিন লাইফ মেডিকেল কলেজ ও পপুলার মেডিকেল কলেজের মধ্যকার খেলা হয় গোলশূন্য ড্র, আর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ বনাম মুন্নু মেডিকেল কলেজের মধ্যকার খেলা হয় ১-১ গোলে ড্র।

খেলা পরিচালনা কমিটির সভাপতি গালিব আমিন বাংলানিউজকে জানান, মোট ১৭টি মেডিকেল কলেজ এই টুর্নামেন্টে অংশ নিচ্ছে। উপর্যুক্ত ৪ খেলার ৮ দল ছাড়া বাকি দলগুলো হলো- ঢাকা মেডিকেল কলেজ, ফরিদপুর মেডিকেল কলেজ, এনাম মেডিকেল কলেজ, গণস্বাস্থ্য সমাজভিত্তিক মেডিকেল কলেজ, আর্মড ফোর্স মেডিকেল কলেজ, জালালাবাদ রাগিব-রাবেয়া মেডিকেল কলেজ, ইব্রাহীম মেডিকেল কলেজ, মার্কস মেডিকেল কলেজ এবং কুমিল্লার ময়নামতি মেডিকেল কলেজ।

বাংলাদেশ সময়: ১৯২০ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০১৭
এইচএ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।