ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

শেকৃবিতে ভর্তির আবেদন শুরু

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২১৮ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
শেকৃবিতে ভর্তির আবেদন শুরু শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়

শেকৃবি, ঢাকা: শেরেবাংলা কৃষি বিশ্ববিদ্যালয়ে ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষের ভর্তি পরীক্ষার আবেদন অনলাইনে শুরু হয়েছে। চলবে আগামী ১৫ নভেম্বর রাত ১২টা পর্যন্ত।

মঙ্গলবার (১০ অক্টোবর)  রাত ১২টায় বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. কামাল উদ্দিন আহাম্মদ আনুষ্ঠানিকভাবে ভর্তি কার্যক্রমের উদ্বোধন করেন।

ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে আগামী ০১ ডিসেম্বর।

ভর্তিচ্ছুরা অনলাইনের মাধ্যমে দিনে বা রাতের যেকোনো সময়, এমনকি বন্ধের দিনেও আবেদন করতে পারবেন। আবেদনের ফি এক হাজার টাকা নির্ধারণ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত জনসংযোগ কর্মকর্তা বশিরুল ইসলাম জানান, ভর্তি পরীক্ষায় অংশ নিতে শিক্ষার্থীদের আবেদন অনলাইনে পূরণ করে রকেট বা শিওরক্যাশ মোবাইল ব্যাংকিংয়ের মাধ্যমে ফি পরিশোধ করতে হবে। ফরম পূরণের সময় শিক্ষার্থীর কানসহ পূর্ণাঙ্গ মুখমণ্ডল দেখা যাবে- এমন একটি পাসপোর্ট আকারের রঙিন ছবি আপলোড করতে হবে।

ভর্তিচ্ছু শিক্ষার্থীকে বিজ্ঞান গ্রুপে ২০১৪ বা ২০১৫ সালে মাধ্যমিক স্কুল সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় উত্তীর্ণ এবং ২০১৬ বা ২০১৭ সালের উচ্চ মাধ্যমিক সার্টিফিকেট বা সমমানের পরীক্ষায় পদার্থ বিজ্ঞান, রসায়ন, উচ্চতর গণিত ও জীববিজ্ঞান বিষয়গুলোর প্রত্যেকটিতে ন্যূনতম জিপিএ ৩.০০ সহ উত্তীর্ণ হতে হবে। এসএসসি ও এইচএসসির প্রত্যেকটিতে কমপক্ষে জিপিএ ৩.০০ সহ সর্বমোট  জিপিএ ন্যূনতম ৭.০০ থাকতে হবে।

৪টি অনুষদে ৫টি ডিগ্রির মোট আসন সংখ্যা ৬২০টি, এর সঙ্গে বিধি অনুসারে কোটার আসনগুলো যুক্ত হবে। এর মধ্যে কৃষি অনুষদে ৩৫০টি, অ্যাগ্রিবিজনেস ম্যানেজমেন্ট অনুষদে ১২০টি, অ্যানিম্যাল সায়েন্স অ্যান্ড ভেটেরিনারি মেডিসিন অনুষদে ১০০টি এবং ফিসারিজ অ্যান্ড অ্যাকোয়াকালচার অনুষদে ৫০টি আসন রয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট- www.sau.edu.bd  থেকে ভর্তি বিষয়ে বিস্তারিত জানা যাবে।

বাংলাদেশ সময়: ০৮১৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।