ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

‘মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতন হতে হবে’

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১২০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
‘মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতন হতে হবে’

ঢাকা বিশ্ববিদ্যালয়: মানসিক স্বাস্থ্য বিষয়ে সচেতন হওয়ার ওপর গুরুত্বারোপ করেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

মঙ্গলবার (১০ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ছাত্র-শিক্ষক কেন্দ্রের (টিএসসি) সম্মুখ চত্বরে বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবস উপলক্ষে দিনব্যাপী একটি স্টলের উদ্বোধনকালে তিনি এ গুরুত্বারোপ করেন।

ঢাকা বিশ্ববিদ্যালয় ছাত্র-নির্দেশনা ও পরামর্শদান দফতর এবং এডুকেশনাল ও কাউন্সেলিং সাইকোলজি বিভাগের যৌথ উদ্যোগে এর আয়োজন করে।

এবারের বিশ্ব মানসিক স্বাস্থ্য দিবসের প্রতিপাদ্য বিষয় ‘কর্মস্থলে মানসিক স্বাস্থ্য’।

এ সময় জীববিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. মো. ইমদাদুল হকসহ বিভাগের শিক্ষক ও বিশ্ববিদ্যালয়ের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।  

প্রধান অতিথির বক্তব্যে উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, মানসিক স্বাস্থ্য দিবসটি অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি দিন। এই দিনটিকে বেছে নেওয়া হয়েছে যাতে মানসিক স্বাস্থ্যের বিষয়ে মানুষ সচেতন হয়। আমাদেরকে এ ব্যাপারে আরও গুরুত্ব দিতে হবে।

তিনি বলেন, প্রতিটি মানুষেরই কোনো না কোনোভাবে মানসিক থেরাপি প্রয়োজন। আমরা কোনো মানুষকে যেন সমাজ থেকে বিচ্ছিন্নভাবে অন্য কোনো মানুষ হিসেবে গ্রহণ না করি। শারীরিক ও মানসিক দু’ ধরনের সুস্থতাই সকলের কাম্য। এই বিষয়টি অনুধাবণ করা অত্যন্ত জরুরি।  

আজকের প্রতিপাদ্য বিষয়টি মানুষের কর্মস্থলে কর্ম উদ্দীপনা সৃষ্টির ক্ষেত্রে নিঃসন্দেহে সচেতনতা বৃদ্ধি করবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

বাংলাদেশ সময়: ১৭২০ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
এসকেবি/জিপি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।