ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

শিক্ষা

খুবিতে প্রতি আসনের বিপরীতে লড়বেন ২৪ পরীক্ষার্থী

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৩৫ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
খুবিতে প্রতি আসনের বিপরীতে লড়বেন ২৪ পরীক্ষার্থী

খুলনা: খুলনা বিশ্ববিদ্যালয়ে (খুবি) ২০১৭-২০১৮ শিক্ষাবর্ষে স্নাতক/স্নাতক (সম্মান) প্রথম বর্ষের প্রতি আসনের বিপরীতে লড়বেন ২৪ জন পরীক্ষার্থী। ভর্তির জন্য এবার ৬টি স্কুল ও ১টি ইনস্টিটিউটের আওতায় ২৮টি ডিসিপ্লিনে মোট ১২০৪টি আসনের বিপরীতে ২৯১৪০ জন ভর্তিচ্ছু আবেদন করেছেন।

বিশ্ববিদ্যালয়ের আইসিটি সেল থেকে পাওয়া তথ্যানুযায়ী (৯ অক্টোবর আবেদনের শেষ সময় পর্যন্ত), ‘এ’ ইউনিটে (বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুল) মোট আবেদন জমা পড়েছে ১৪৮০৭টি, ‘বি’ ইউনিটে (কলা ও মানবিক স্কুল, আইন স্কুল এবং চারুকলা ইনস্টিটিউট) মোট আবেদন জমা পড়েছে ৭৯৪৮টি এবং ‘সি’ ইউনিটে (ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল এবং সমাজ বিজ্ঞান স্কুল) মোট আবেদন জমা পড়েছে ৬৩৮৫টি।  

ভর্তির আবেদনের শর্তপূরণ করলে এবার সব আবেদনকারী ভর্তিচ্ছু শিক্ষার্থীই ভর্তি পরীক্ষায় অংশ নিতে পারবেন বলে আগেই বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে।

আগামী ১১ নভেম্বর (শনিবার) একই দিনে তিনটি ইউনিটেরই ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। ওইদিন সকাল সাড়ে ৮টা থেকে ১০টা পর্যন্ত ‘এ’ ইউনিটের অধীন বিজ্ঞান প্রকৌশল ও প্রযুক্তিবিদ্যা স্কুল এবং জীব বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। দুপুর ১২টা থেকে দেড়টা পর্যন্ত ‘সি’ ইউনিটের অধীন ব্যবস্থাপনা ও ব্যবসায় প্রশাসন স্কুল এবং সমাজ বিজ্ঞান স্কুলের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে। বিকেল ৩টা থেকে সাড়ে ৪টা পর্যন্ত ‘বি’ ইউনিটের অধীন কলা ও মানবিক স্কুল, আইন স্কুল এবং চারুকলা ইনস্টিটিউটের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।  

এবার ৬টি স্কুল এবং ১টি ইনস্টিটিউটকে তিনটি ইউনিটে ভাগ করে একইদিনে তিন পর্যায়ে ভর্তি পরীক্ষা নেওয়া হবে। ভর্তি সংক্রান্ত প্রয়োজনীয় তথ্য খুলনা বিশ্ববিদ্যালয়ের ওয়েবসাইট www.ku.ac.bd এবং kuadmission.online  এ পাওয়া যাবে।

বাংলাদেশ সময়:  ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ১০, ২০১৭
এমআরএম/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।